একে খান গ্রুপের ঝুঁকিপূর্ণ পাহাড়ে উচ্ছেদ অভিযান

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২১, ২১:০১

একে খান গ্রুপের মালিকাধীন ঝুঁকিপূর্ণ পাহাড়ে চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। নগরীর আমবাগান এলাকার ওই পাহাড়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় অবৈধভাবে বসবাসকারী ৪২টি পরিবারকে সরিয়ে দেওয়া হয়েছে।

বুধবার চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ফাহমিদা আফরোজের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এসময় ফাহমিদা আফরোজ বলেন, পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের সরিয়ে দিতে জেলা প্রশাসনের চলমান অভিযানের অংশ হিসেবে এই অভিযান চালানো হয়েছে। বর্ষায় পাহাড় ধসে প্রাণহানির আশঙ্কায় ঝুঁকি নিয়ে বসবাসকারীদের সরিয়ে দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, একে খান গ্রুপের মালিকানাধীন পাহাড়টিতে অবৈধভাবে ৪২টি পরিবার ঝুঁকিপূর্ণভাবে বাস করত। তাদের উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ করার আগে এখান থেকে চলে যাওয়ার জন্য মাইকিং করা হয়েছিল। ঝুঁকিপূর্ণ পাহাড়ে জেলা প্রশাসনের এ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।

অভিযানে অংশ নেয়া পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক আবুল মনসুর মোল্লা বলেন, পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসন যৌথভাবে এ অভিযান পরিচালনা করছে। পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মিঞা মাহমুদুল্লাহর নেতৃত্বে অভিযানে আমরা মোট চারজন সদস্য উপস্থিত ছিলাম। এছাড়া অভিযানে পুলিশ, বিদ্যুৎসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

এর আগে গত সপ্তাহে চট্টগ্রামের বায়েজিদ লিংক রোডের দুই পাশে পাহাড়ে অভিযান চালিয়ে ঝুঁকিপূর্ণ প্রায় চারশটি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৩জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :