বুস্টার গ্যাংয়ের সাত সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০২১, ১৩:৫৮ | প্রকাশিত : ২৩ জুন ২০২১, ২১:২৫

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে বুস্টার গ্যাংয়ের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০।

গতকাল মঙ্গলবার দিবাগত রাতে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি ওয়ান সুটার গান, এক রাউন্ড গুলি, তিনটি সুইচ গিয়ার, একটি প্লাস্টিকের বাট যুক্ত চাকু, একটি ছোরা, একটি চাইনিজ কুড়াল, একটি কাঠের হ্যামার, একটি করাত, দুইটি হকস্টিক, ২৮৫ পিচ ইয়াবা ট্যাবলেট, ৩৫ পুরিয়া গাঁজা, দুই ক্যান বিয়ার, একটি ইলেকট্রনিক ওজন মাপার যন্ত্র ও নগদ এক হাজার ২৩০ টাকা জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন-গ্যাং লিডার মো. শাওন ওরফে বুস্টার শাওন, মো. রবিন ওরফে পচা রবিন, শাওন ওরফে চিকু শাওন ওরফে হকি শাওন, মো. তাজল, মো. আলী আজগর, মো. রিয়াজ ও মো. আনোয়ার।

বুধবার রাতে র‌্যাব-১০ এর সদরদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে র‌্যাব-১০ এর একটি দল দক্ষিণ কেরানীগঞ্জ থানার আগানগর এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ স্থানীয় বুস্টার গ্যাংয়ের সাত সদস্যকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে র‌্যাব জানায়, এই সংঘবদ্ধ অপরাধীরা স্থানীয় বুস্টার গ্যাংয়ের সদস্য। তারা সবসময় একত্রে ইয়াবা, গাজা, বিয়ার, মদসহ নানা ধরনের মাদক সেবন করে। তারা প্রায়ই নিজেদের মধ্যে পার্টি করে এবং বিভিন্ন দলে বিভক্ত হয়ে নিজেদের আধিপত্য বিস্তারের লক্ষে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ মারামারিতে লিপ্ত হতো। এছাড়া তারা বিভিন্ন জনবিরল এমনকি জনসমাগমপূর্ণ স্থানেও তারা একাকী পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে আশেপাশের কেউ বুঝে ওঠার আগেই আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে জোর করে মানিব্যাগ, টাকা-পয়সা ছিনতাই করতো।

গ্রেপ্তারকৃত বুস্টার গ্যাংয়ের অপরাধীরা স্বীকার করে যে, তারা ডাকাতি বা ছিনতাই ছাড়াও তারা মাদক সেবন, খুচরা মাদকের ব্যবসা, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়ায়-মহল্লায় মারামারির সাথে জড়িত। এছাড়াও স্থানীয় ভূমি দস্যুদের পক্ষে অপদখলীয় জমিতে গিয়ে পেশীশক্তির মহড়া প্রদর্শনসহ নানা অপকর্মের সাথে জড়িত রয়েছে। প্রায়ই তারা এলাকায় প্রভাব বিস্তারকল্পে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করে। এছাড়া তারা ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে ও হানিফ ফ্লাই ওভারের উপর বিভিন্ন সময়ে যানবাহন থামিয়ে সাধারন মানুষের চলাচলে ব্যাপক সমস্যা সৃষ্টিসহ ছিনতাই, রাহাজানি ইত্যাদির সাথে জড়িত ছিল।

তাদের বিরুদ্ধে দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় একটি মামলা হয়েছে বলে জানায় র‌্যাব।

(ঢাকাটাইমস/২৩জুন/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

জবিতে যৌন হয়রানি: জীবনের নিরাপত্তা চেয়ে আরেক ছাত্রীর অভিযোগ ডিবিতে

বিভিন্ন ব্র্যান্ডের নকল ফোন বানিয়ে অর্ধেক দামে বিক্রি করতেন তারা: পুলিশ

বাইক চালককে হত্যার পর মুখে পেট্রোল ঢেলে আগুন দেয় ছিনতাইকারীরা

খিলক্ষেতে বাসার ছাদে নিয়ে তরুণীকে ধর্ষণ, পলাতক আসামি গ্রেপ্তার

অপরাধের ‘নতুন ধরন’: রিমোট দিয়ে ওজন নিয়ন্ত্রণ করে ব্যবসায়ীদের ঠকাতেন তারা

অবন্তিকার আত্মহত্যা: সহকারী প্রক্টর ও সহপাঠীর সংশ্লিষ্টতা আছে: ডিএমপি

ঘুস না পেয়ে শিশু হাসপাতালে রোগীর স্বজনকে মারপিট, দুই আনসার গ্রেপ্তার

অবন্তিকার মৃত্যু: জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম আটক

চিকিৎসক পরিচয়ে অভিজাত হোটেলে চুরি, বিলাসী জীবন যাপন জুবাইদার

অনলাইনে প্রতারণায় বাংলাদেশি শিক্ষার্থীদের কাজে লাগাচ্ছে চাইনিজরা

এই বিভাগের সব খবর

শিরোনাম :