কোহলিদের হারিয়ে টেস্টে বিশ্বচ্যাম্পিয়ন কিউইরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০২১, ১২:৪২

বৃষ্টি বিঘ্নিত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের জন্য একদিন রিজার্ভ ডে রাখা হয়। আর সেই রজার্ভ ডেতেই বের হয়ে এলো ফলাফল। আইসিসি কর্তৃক প্রথমবারের মতো আয়োজিত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে ভারতকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেল নিউজিল্যান্ড।

ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে বাউন্ডারি হিসেবে হারার পর শিরোপা আক্ষেপ ছিল কিউইদের। এবার সেই আক্ষেপটা মিটলো ভারতের ব্যাটিং ব্যর্থতায়।

সাউদাম্পটনে অনুষ্ঠিত নিশ্চিত ড্রয়ের দিকে এগোতে থাকা ম্যাচের শেষ দিনটা যে এতটা রোমাঞ্চকর হবে- সেটা হয়তো ভাবেননি কেউই। শেষদিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ভারত গুটিয়ে যায় মাত্র ১৭০ রানে। ফলে জয় পেতে ৫৩ ওভারে নিউজিল্যান্ডের করতে হতো মাত্র ১৩৮ রান। আর সেটা অনায়াসেই করে ফেলে কিউইরা। এই ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ৫২ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক কেইন উইলিয়ামসন। এছাড় ৪৯ রানে মাঠ ছাড়েন রস টেইলর।

এদিকে ম্যাচের শেষদিনে নিজেদের দ্বিতীয়ে ইনিংসে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের পেসারদের সামনে দাঁড়াতেই পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা। সাউদি-বোল্ট-জেমিসনদের দুর্দান্ত বোলিংয়ে একের এক উইকেট হারায় কোহলিরা। তাদের ইনিংস থেমেছে ১৭০ রানে।

এদিন দলের হয়ে সর্বোচ্চ রান ছিল উইকেটকিপার ব্যাটসম্যান রিশাব পান্তের। ৪১ রানে আউট হন তিনি। এছাড়া কেউই বিশের কোটা পূরণ করতে পারেননি।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন টিম সাউদি। এছাড়া ৩টি উইকেট নেন ট্রেন্ট বোল্ট।

এর আগে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ২১৭ রানে অলআউট হয় ভারত। জবাবে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ২৪৯ রান করে নিউজিল্যান্ড দল।

(ঢাকাটাইমস/২৪জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :