গোলের বিশ্বরেকর্ড রোনালদোর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০২১, ১৩:২৭ | প্রকাশিত : ২৪ জুন ২০২১, ১৩:২১

ইউরো চ্যাম্পিয়নশিপে ফ্রান্সের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ২-২ গোল ব্যবধানে ড্র করেছে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। এদিন দলের হয়ে দুটো গোলই করেছেন সময়ের অন্যতম সেরা তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। আর তাতেই আন্তর্জাতিক ম্যাচে গোলের বিশ্বরেকর্ড গড়েছেন তিনি।

দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় দীর্ঘদিন সবার উপরে অবস্থান করছিলেন ইরানের কিংবদন্তি ফুটবলার আলি দাই। অবশ্য সিআর সেভেন খ্যাত রোনালদো তাকে ছাড়িয়ে যাওয়ার সংকেত দিচ্ছিলেন বহুদিন ধরেই। অবশেষে বুধবার রাতে এলো সেই কাঙ্ক্ষিত মুহূর্ত।

আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ গোলের তালিকার এক নম্বরে থাকা আলি দাইয়ে গোল সংখ্যা ছিল ১০৯টি। ফ্রান্সের বিপক্ষে মাঠে নামার আগে রোনালদোর নামের পাশে ছিল ১০৭ গোল। এদিন ম্যাচের ৩০তম স্পট কিক থেকে গোল করেন জুভেন্টাস তারকা। ফলে ইরানি তারকাকে ছুঁতে প্রয়োজন ছিল মাত্র এক গোল।

সেটাও পেয়ে যায় একই দিন রাতেই। ম্যাচের বয়স তখন ৬০ মিনিট। ডি-বক্সের ভেতরে ফরাসি ডিফেন্ডারের হাতে বল লাগলে ফের পেনাল্টি পায়। স্পট কিক থেকে দ্বিতীয় গোল করে এবার দাইয়ের রেকর্ডে ভাগ বসান রন। তারও গোল সংখ্যা এখন ১০৯টি।

এদিকে সর্বোচ্চ গোলের বিশ্বরেকর্ড ছাড়াও ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ইউরো ও বিশ্বকাপ মিলে ২০ গোলের রেকর্ড গড়েছেন রোনালদো। এ দুই টুর্নামেন্ট মিলে এতদিন ধরে সর্বোচ্চ ১৯ গোলের রেকর্ড ছিল জার্মানির মিরোস্লাভ ক্লোজার।

(ঢাকাটাইমস/২৪জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :