বিমানের সাবেক জিএমসহ ১০ কর্মকর্তার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০২১, ১৭:৫৩ | প্রকাশিত : ২৪ জুন ২০২১, ১৭:৫০

১১৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বিমান বাংলাদেশ এর সাবেক ও বর্তমান ১০ কর্মকর্তার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন। সংস্থাটির আবেদনের প্রেক্ষিতে অভিযুক্তদের দেশত্যাগে নিষেধাজ্ঞার অনুমতি দিয়েছেন আদালত।

দুদক তদন্ত সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আদালতের অনুমতি পাওয়ার পর চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে সেই নিষেধাজ্ঞার কগজপত্র পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত মহাপরিদর্শক, পুলিশ সুপার (ইমিগ্রেশন) এবং শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওসি (ইমিগ্রেশন) বরাবর চিঠি পাঠায় দুদক।

বিদেশযাত্রায় যাদের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তারা হলেন, বিমানের কার্গো শাখার সাবেক মহাব্যবস্থাপক আলী আহসান, ভারপ্রাপ্ত মহা ব্যবস্থাপক আরিফ উল্লাহ, সাবেক মহাব্যবস্থাপক (বিক্রয়) শামসুল করিম, জেলা ব্যবস্থাপক নিলফামারীর মুহাম্মদ আসলাম পারভেজ, কমার্শিয়াল সুপারভাইজার প্রমিতোষ তালুকদার, কমার্শিয়াল অফিসার রিয়াদ সোলেমান, কমার্শিয়াল সুপারভাইজার কক্সবাজার জিয়া উদ্দীন খান ঠাকুর, পরিচালক সেলস এন্ড মার্কেটিং আশরাফুল আলম, যুক্তরাজ্যের সাবেক কান্ট্রি ম্যানেজার শফিকুল ইসলাম ও সিলেটের জেলা ব্যবস্থাপক এনায়েত হোসেন।

বিভিন্ন খাতে অনিয়ম ও দুর্নীতির অভিযোগের ভিত্তিতে বিমান বাংলণাদেশের উচ্চ পদস্থ এই কর্মকর্র্তাদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুর্নীতি বিরোধী রাষ্ট্রীয় সংস্থা দুদক। অভিযুক্তদের কয়েক দফা তলব ও জিজ্ঞাসাবাদের পর তাদের বিরুদ্ধে দুদকের উপ পরিচালক আতাউর রহমান বাদী হয়ে ৩ ডিসেম্বর ২০১৯ সালে মামলা করেন। পরে বছর ১৯ জানুয়ারি এই মামলা থেকে বাংলাদেশ বিমানের সাবেক ও বর্তমান ১০ কর্মকর্তা জামিন পান।

এছাড়া গত ২২ জুন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবদুল মুনীম মোসাদ্দিক আহম্মেদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দেয় আদালত। এর আগে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ঘুষ নিয়ে ক্যাডেট পাইলট নিয়োগসহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের করতে তাকে তলব করে দুদক।

ঢাকাটাইমস/২৪জুন/এসআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :