৬ শিশুর মৃত্যু: বেলুন বিক্রেতাসহ দুইজনের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০২১, ২০:০০

রাজধানীর রূপনগরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ছয় শিশুর মৃত্যুর মামলায় অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা রূপনগর থানার ইন্সপেক্টর (নিরস্ত্র) মোকাম্মেল হক সম্প্রতি দণ্ডবিধির ৩০৪ ধারা এবং বিস্ফোরক দ্রব্য আইনের ৩/৪ (খ) ধারায় পৃথক দুটি চার্জশিট দাখিল করেছেন, যা ঢাকার মুখ্য মহানগর হাকিম মহানগর দায়রা আদালতে বদলির আদেশ দিয়েছেন।

চার্জশিটের অভিযুক্ত আসামিরা হলেন, বেলুন বিক্রেতা আবু সাঈদ ও তাকে সিলিন্ডার কিনে দেয়া হালিম মৃধা।

২০১৯ সালের ৩০ অক্টোবর বিকাল পৌনে চারটার দিকে রূপনগরের ১১ নম্বর সড়কে বেলুনে গ্যাস ভরে বিক্রি করছিলেন বিক্রেতা আবু সাঈদ। ওই সময় হঠাৎ সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ঘটনাস্থলেই ৬ শিশুর মৃত্যু হয়। এরা হলো-রুবেল, ফারজানা, রমজান, নুপুর, রিয়া মনি ও রিফাত। আহত হয় আবু সাঈদসহ আরও ২০ জন। ওইদিন দিবাগত রাত তিনটার দিকে রূপনগর থানার এসআই সুমন বণিক বাদী হয়ে বেলুন বিক্রেতার বিরুদ্ধে মামলা করেন।

বিস্ফোরণে আহত বেলুন বিক্রেতা আবু সাঈদ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে চিকিৎসা নেন। চিকিৎসা শেষে ওই বছর ১৬ অক্টোবর আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠান।

২০২০ সালের ২৬ জানুয়ারি আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ৩০ জানুয়ারি আবু সাঈদ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দিতে তিনি বলেন, ‘আগে তিনি দর্জির কাজ করতেন। ঘটনার কিছুদিন আগে বেলুনের কাজ নেন। সিলিন্ডার গ্যাস ব্যবহার করে বেলুন ফুলিয়ে বিক্রি করে। ঘটনার দিন গ্যাস সিলিন্ডার ফেটে গেলে তিনিসহ একাধিক লোক আহত হয়। তার বাম হাতের দুই আঙ্গুল উড়ে যায়। বাম হাত ভেঙে যায়। মামলার অন্য আসামি হালিম মৃধাও স্বীকারোক্তি দেন।

ঢাকাটাইমস/২৪জুন/আরজেড/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :