উন্নত গ্রাহকসেবায় সীমান্ত ব্যাংক এগিয়ে যাচ্ছে: বিজিবি মহাপরিচালক

প্রকাশ | ২৪ জুন ২০২১, ২২:৪১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

উন্নত গ্রাহকসেবা এবং সময়োপযোগী বিভিন্ন স্কিমের মাধ্যমে সীমান্ত ব্যাংক সামনে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক ও সীমান্ত ব্যাংকের চেয়ারম্যান মেজর জেনারেল সাফিনুল ইসলাম। এসময় তিনি দেশের গুরুত্বপূর্ণ অঞ্চলসমূহে আধুনিক প্রযুক্তি নির্ভর ব্যাংকিংসেবা পৌঁছে দেয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

বৃহস্পতিবার ঢাকার গুলশান এভিনিউতে সীমান্ত ব্যাংক লিমিটেডর ১৯তম শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজিবির মহাপরিচালক বলেন, গ্রাহকদের চাহিদা বিবেচনায় সীমান্ত ব্যাংক রিটেইল ব্যাংকিং এর বিভিন্ন সেবা যেমন পার্সোনাল লোন, হোমলোন, কারলোন, ক্ষুদ্র এবং মাঝারি শিল্পের জন্য এস.এম.ই লোন, কৃষকদের জন্য জামানতবিহীন কৃষিঋণ, নারী উদ্যোক্তাদের জন্য জামানতবিহীন ‘নারীশক্তি’ ঋণ, শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা উপকরণের জন্য প্রযুক্তি ঋণসহ নানা ধরনের সেবা চালু করেছে।

এছাড়া সীমান্ত ব্যাংক ইতিমধ্যে ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাংকিং, রেমিটেন্স সেবাসহ নানা রকম আধুনিক  সেবা চালু করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীমান্ত ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুখলেসুর রহমান।

২০১৬ সালের ১ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সীমান্ত ব্যাংকের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন। একই বছরের ৯ অক্টোবর ধানমন্ডির পিলখানায় প্রধান শাখার মাধ্যমে সীমান্ত ব্যাংক ব্যাংকিং কার্যক্রম শুরু করে। রাজধানীতে এটি সীমান্ত ব্যাংকের পঞ্চম শাখা।

(ঢাকাটাইমস/২৪ জুন/এএ/ইএস)