প্রথম জয়েই কোয়ার্টারে উরুগুয়ে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০২১, ১১:০১

আর্জেন্টিনার বিপক্ষে হার দিয়ে কোপা আমেরিকার এবারের মিশন শুরু হয় উরুগুয়ের। দ্বিতীয় ম্যাচেও আসেনি জয়, চিলির বিপক্ষে ম্যাচ ড্র হয়েছে ১-১ গোল ব্যবধানে। অবশেষে ব্রাজিলের অ্যারেনা প্যান্টানেল স্টেডিয়ামে বলিভিয়ার বিপক্ষে চলতি আসরের প্রথম জয় পেল উরুগুয়ে। আর তাতেই কোয়ার্টার ফাইনালপর্ব নিশ্চিত হয়েছে সুয়ারেজ-কাভানিদের।

গ্রুপপর্বে নিজেদের তৃতীয় ম্যাচটিতে বলিভিয়াকে ২-০ গোল ব্যবধানে হারিয়েছে পয়েন্ট টেবিলের তিন নম্বরে থাকা দলটি। ম্যাচে দলের হয়ে একটি গোল করেন এডিনসন কাভানি। আর অন্য গোলটি আত্মঘাতী।

শক্তিমত্তা বিবেচনায় উরুগুয়ের আশপাশে নেই বলিভিয়া। তাই এ ম্যাচে উরুগুয়ে জয় পাবে- এমনটাই হয়তো ভাবছিলেন দলটির সমর্থকরা। সুয়ারেজ-কাভানিরা করেছেও একের পর এক আক্রমণ। কিন্তু কাঙ্ক্ষিত প্রথম গোলের দেখা পেতে তাদের অপেক্ষ করতে হয়েছে ৪০ মিনিট পর্যন্ত।

অবশ্য ম্যাচের প্রথম গোলটি আত্মঘাতী। কাভানির নেয়া শট ঠেকাতে গিয়ে নিজের জালেই বল জড়িয়ে ফেলেন বলিভিয়ার গোলকিপার কার্লোস লাম্পে। ১-০ ব্যবধানেই বিরতিতে যায় পয়েন্ট টেবিলের তিন নম্বরে থাকা দলটি।

দ্বিতীয়ার্ধে খেলায় আরো ধার বাড়ায় উরুগুয়ে। অতপর ম্যাচের ৭৯তম ব্যবধান দ্বিগুণ করেন কাভানি। বাঁ-প্রান্ত থেকে ফাকুন্দো তোরেসের ক্রস থেকে বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়ে সেটি জালে জড়াতে ভুল করেননি ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার। এতে লিড দ্বিগুন হয় উরুগুয়ের। পরে আর কোনও গোল না হলে ২-০ ব্যবধানে জয় পায় উরুগুয়ে।

এ জয়ের ফলে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে অস্কার তাবারেজের শিষ্যরা। আর এখনো কোনো পয়েন্ট না পাওয়া বলিভিয়া রয়েছে সবার নিচে। এদিকে ৩ ম্যাচে ৭ পয়েন্ট শীর্ষে অবস্থান করছে আর্জেন্টিনা।

(ঢাকাটাইমস/২৫জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

‘সবাই ভেবেছিল আমরা শেষ, কিন্তু রিয়াল মাদ্রিদ কখনো মরে না’

যুক্তরাষ্ট্রের ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল

আইপিএলে মুস্তাফিজের পরবর্তী ম্যাচ কবে, কখন

নিউজিল্যান্ড-পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :