টানা জয়ে সিরিজ জিতল ইংলিশরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০২১, ১১:৩৮

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কাকে ডিএল ম্যাথডে ৫ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেয়েছে স্বাগতিক ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। এ জয়ের ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে ইংলিশরা। সাউদাম্পটনে তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৬ জুন।

প্রথম ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে হারার পর দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ সমতায় ফিরতে চেয়েছিল সফররত শ্রীলঙ্কা। সেই লক্ষ্যে খেলতে নেমে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক কুশল পেররা। কিন্তু প্রথমে ব্যাট করতে নেমে দলকে হতাশই করেছে দলীয় ওপেনাররা। ব্যক্তিগত ৩ রানে রানআউট হন গুনাথিলাকা। আরেক ওপেনার অভিস্কা ফার্নান্দো ফেরেন ৬ রানে।

তৃতীয় উইকেটে অধিনায়ক পেরেরাকে নিয়ে দলের হাল ধরেন সহ-অধিনায়ক কুশল মেন্ডিস। দুজন মিলে তুলে ৪০ রান। কিন্তু তাতে হয়নি কোনো লাভ। কেননা ২১ রানে পেরেরা এবং ৩৯ রানে মেন্ডিস আউট হওয়ার পর ইংলিশ বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি কেউই। শেষদিকে উসুরু উদানা ১৪ বলে ১৯ রান তুললে একশর ঘর পার করতে পারে সফরকারীরা। ফলে ২০ ওভারে ৭ উইকেটে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় মাত্র ১১১ রান।

জবাবে ইংল্যান্ড ব্যাট করতে নামলে তাদের ইনিংসের ১২তম ওভারে বৃষ্টি শুরু হয়। পরে ১৮ ওভারে তাতের লক্ষ্য নির্ধারণ করা হয় ১০৩ রান। যা কি না ১১ বল আগেই তাড়া করে ফেলেছে স্বাগতিকরা।

দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান লিয়াম লিভিংস্টোনের। এছাড়া ২৪ রান করে স্যাম বিলিংস।

(ঢাকাটাইমস/২৫জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :