দাম কমল মুরগির, অন্যান্য অপরিবর্তিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুন ২০২১, ১৫:১৮ | প্রকাশিত : ২৫ জুন ২০২১, ১২:৪৭

সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারগুলোতে দাম কমেছে লাল মুরগির। সেই সঙ্গে অপরিবর্তিত রয়েছে সবজিসহ অন্যান্য জিনিসের দাম। তবে ব্যসায়ীদের মতে সারাদেশে লকডাউন জারি হলে আবারও সব পণ্যের দাম উর্দ্ধমুখী হতে পারে।

শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে বাজার দরের এমন চিত্র দেখা গেছে।

সবজি বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি মুলা ৫০ টাকা, পেঁপে ৪০ টাকা, করলা ৬০ টাকা, চিচিংগা ৫০ টাকা, গাজর ১০০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, বেগুন মানভেদে ৬০ থেকে ৮০ টাকা, পটল ৪০ টাকা, বরবটি ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া প্রতিকেজি শশা ৭০ থেকে ৮০ টাকা, টমেটো ১০০ টাকা, কচুর মুখী ৬০ টাকা, আলু ২৫ টাকা এবং লাউ মানভেদে প্রতিপিস ৫০ থেকে ৭০ টাকায় বিক্রি হচ্ছে। কাচা মরিচ ৫০ টাকা, এবং কাচ কলা প্রতি হালি ২৫ থেকে ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে। অপরিবর্তিত রয়েছে বিভিন্ন প্রকারের শাক সবজির দাম।

এছাড়াও পিঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে, রসুন হাইব্রিড ৮০ টাকা ও দেশি রসুন ১৩০ টাকা এবং আদা বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৪০ টাকা কেজি দরে।

এছাড়া ইলিশ মাছ প্রতি কেজি বিক্রি হচ্ছে এক হাজার টাকা, রুই মাছ ১৬০ টাকা, কাতল মাছ ১৬০, রূপচান্দা মাছ ১৪০ টাকা, পাঙ্গাস মাছ ৮০ টাকা এবং চিংড়ি আকারভেদে ৫০০ থেকে ৭০০ টাকা পর্যন্ত দরে বিক্রি হচ্ছে।

এদিকে ব্রয়লার মুরগি প্রতি কেজি বিক্রি ১৩০ টাকা, লাল লেয়ার মুরগি ২৬০ টাকা থেকে কমে প্রতি কেজি বিক্রি হচ্ছে ২৩০ টাকা দরে। আর সোনালী মুরগির কেজি বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৩০ টাকা।

মুরগির পাশাপাশি দাম অপরিবর্তিত রয়েছে গরু ও খাসির মাংসের। গরুর মাংস কেজি বিক্রি হচ্ছে ৬০০ টাকা। খাসির মাংসের কেজি বিক্রি হচ্ছে ৮০০ থেকে ৮৫০ টাকা। লাল ডিম প্রতি ডজন বিক্রি হচ্ছে ১০৫ টাকা দরে।

এছাড়া মসলার বাজার ঘুরে দেখা গেছে, সব ধরনের মসলার দাম এখনও অপরিবর্তিত। তবে ঈদ সামনে রেখে এবং লকডাউনের প্রভাবে দাম বাড়ার আশঙ্কা আছে বলে দাবি করছেন ব্যবসায়ীরা।

ব্যবসায়ী আজাহার বলেন, ‘বাজারে সব পণ্যের দাম এখনও স্বাভাবিক। কোনো কিছুর দাম তেমন একটা বাড়েনি। তবে যদি আবারও লকডাউন হয় তখন সবকিছুর দাম আবার বেড়ে যাবে।’

(ঢাকাটাইমস/২৫জুন/আরকে/কেআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

বয়কটের ডাকে অর্ধেকে নেমেছে তরমুজের দাম, তবুও ক্রেতা নেই

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :