বেনাপোলে কিডনি পাচারকারী চক্রের সদস্য আটক

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০২১, ১৩:১০

কিডনি বিক্রির উদ্দেশে বেনাপোল দিয়ে ভারতে পাচারের জন্য আনা এক পাসপোর্ট যাত্রীকে (ভিকটিম) উদ্ধার করা হয়েছে। এসময় কিডনি পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে আন্তর্জাতিক পাচারকারী চক্রের এক সদস্যকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ।

গত বৃহস্পতিবার রাতে বিজিবি এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

বিজিবি জানায়, কিডনি পাচারের শিকার ওই পাসপোর্ট যাত্রী সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার ঢুকুরিয়াবেড়া গ্রামের ইদ্রিস আলী মণ্ডলের ছেলে ইউনুছ আলী। আর পাচারকারী গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার আনিছুর রহমান।

ইউনুছের লাগেজ থেকে কুমিল্লা জেলার বল্লভপুর গ্রামের রুনা বেগম নামে এক নারীর পাসপোর্ট উদ্ধার করা হয়। কাজের প্রলোভন দেখিয়ে ইউনুছ আলীকে আনিছুর রহমান ভারতে পাচার করছিল চুরি করে কিডনি বিক্রির জন্য।

ইউনুছ আলী বলেন, আমি ঢাকায় একটি গার্মেন্টসে কাজ করি। আমাকে এক বছরে তিন লাখ ৭০ হাজার টাকার কাজের চুক্তিতে ভারত পাঠাবে বলে আনিছুর আমাকে নিয়ে এসেছে। এরপর বিজিবির হাতে আটক হওয়ার পর জানতে পারি, আমার শরীর থেকে চুরি করে কিডনি বিক্রি করার জন্য আনিছুর আমাকে ভারতে পাঠাচ্ছে। ভারতে যেতে রাজী না হলে গত বুধবার ঢাকায় একটি হোটেলে মাথায় পিস্তল ঠেকিয়ে ভয় দেখিয়ে ঢাকা থেকে বিমানে করে যশোর আনে। যশোর থেকে প্রাইভেটকারে করে বেনাপোল নিয়ে এলে আমি বিজিবিকে দেখে ঘটনা খুলে বলি। আর ওই নারীর পাসপোর্ট আনিছুর আমার কাছে দিয়েছে ভারতে যেখানে যাব তাদের কাছে দিতে। ভারতে আমাকে যেখানে পাঠাবে সেখানে নিয়ে যাওয়ার জন্য ভারতের পেট্রাপোল চেকপোস্টে লোক অপেক্ষা করছে।

এদিকে পাচারকারী আনিছুর রহমান বলেন, তার সঙ্গে তার কোম্পানির লোকের কিডনি দেওয়া বাবদ চুক্তি হয়। সে মোতাবেক তাকে আমি বেনাপোল এগিয়ে দেওয়ার জন্য নিয়ে এসেছি। এছাড়া আমার কিছু জানা নেই।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল সেলিম রেজা বলেন, পাচারকৃত যাত্রীর কথা শুনে চেকপোস্টে দায়িত্বরত বিজিবি সদস্যরা পাচারকারীকে আটক করেছে। ভুক্তভোগীসহ পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মামুন খান জানান, একজন কিডনি পাচারকারীকে শুক্রবার সকালে হস্তান্তর করেছে বিজিবি সদস্যরা। আজই তাকে আদালতে পাঠানো হবে।

(ঢাকাটাইমস/২৫জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু 

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :