যশোরে করোনায়-উপসর্গে আরও ১১ মৃত্যু, শনাক্ত ৩৭০

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০২১, ১৪:৫৩

যশোরে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। জেলায় নতুন করে ৩৭০ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে করোনা সংক্রমণের হার উর্ধ্বমুখী হওয়ায় জেলায় চলমান বিধিনিষেধ বাড়ানো হয়েছে আরও সাত দিন । সেইসঙ্গে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ দিয়েছে প্রশাসন।

যশোর জেনারেল হাসপাতালের আরএমও ড. আরিফ আহম্মেদ ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডাক্তার রেহেনেওয়াজ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় জেলার ৬০১ জনের নমুনা পরীক্ষা করে ৩৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৭০ শতাংশ। আজ মারা গেছেন ১১ জন। এর মধ্যে ছয়জন করোনা রোগী এবং অপর পাঁচজনের উপসর্গ ছিল। এর মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে দুই করোনা রোগীর মৃত্যু হয়েছে। এছাড়াও অভয়নগর উপজেলার একজন, মনিরামপুরের দুইজন ও কেশবপুরে এক করোনা রোগীর মৃত্যু হয়েছে।

তারা আরও জানান, যশোর জেনারেল হাসপাতালের করোনা শয্যা সংখ্যার চেয়ে রোগী বেশি হওয়ায় চাপের মধ্যে রয়েছেন চিকিৎসকরা।বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ১৪৫ জন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, সংক্রমণ বেড়ে যাওয়ায় বিধি-নিষেধ এলাকাভিত্তিক থেকে জেলায় সম্প্রসারণ করা হয়েছে। যা কার্যকর করতে প্রশাসন আরো কঠোর হবে। ওষুধের দোকান ছাড়া সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে দুপুর ১২টা পর্যন্ত। এছাড়া পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স ছাড়া সকল গণপরিবহণ বন্ধ থাকবে।

(ঢাকাটাইমস/২৫জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :