সৈয়দপুরে বজ্রপাতে শিশু নিহত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুন ২০২১, ২২:১৬

বাড়ির পাশের খোলা মাঠে সদ্যকাটা ধানক্ষেতে জমে থাকা পানিতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে এক শিশু নিহত হয়েছে। আরেক শিশু আহত হয়ে হাসপাতালের বিছানায় ছটফট করছে শারীরিক যন্ত্রণায়। শনিবার দুপুরে নীলফামারীর সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের সিপাইগঞ্জ বাঁশতলীপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত শিশু তৌফিকুল হাসান (১২) সৈয়দপুর ডাকঘরের পিয়ন ও বাঁশতলীপাড়ার বাসিন্দা আব্দুস সোবহানের ছেলে এবং সিপাইগঞ্জ শিশু নিকেতনের পঞ্চম শ্রেণির ছাত্র। এক বোন দুই ভাইয়ের মধ্যে সবার ছোট তৌফিক। অন্যদিকে আহত শিশু সুজাত (৭) একই পাড়ার সবজি ব্যবসায়ী মোকছেদ আলীর ছেলে।

ঘটনার বিবরণে জানা যায়, শনিবার দুপুর ১২ টার দিকে তৌফিকুল ও সুজাত বাড়ির পাশে পরিত্যক্ত ধানক্ষেতে জমে থাকা পানি মাটি দিয়ে বাঁধ দিয়ে সেচে মাছ ধরছিল। এমন সময় বৃষ্টি শুরু হয় এবং বিকট শব্দে বজ্রপাত হয়। এতে দুই শিশু গুরুতর আহত হয়।

দূর থেকে লোকজন দেখে বিষয়টা আঁচ করতে পেয়ে এগিয়ে যায়। তারা দেখতে পায় তৌফিকুল নিস্তেজ পড়ে আছে এবং সুজাত যন্ত্রণায় কাতরাচ্ছে। দ্রুত দুজনকে উদ্ধার করে বাড়িতে নেয়া হলে স্থানীয় সিপাইগঞ্জ বাজারের গ্রাম্য চিকিৎসক তৌফিকুলকে মৃত ঘোষণা করে এবং সুজাতকে হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়। এতে তাদের দুজনকেই ভ্যানযোগে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নেয়া হয়।

হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক পর্যবেক্ষণ করে জানান, তৌফিকুল ঘটনাস্থলেই মারা গেছে। গুরুতর আহত সুজাতকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। কিন্তু তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে সে হাসপাতালের বিছানায় যন্ত্রণায় ছটফট করছে।

(ঢাকাটাইমস/২৬জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :