বাগেরহাটে করোনায় একদিনে পাঁচজনের মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০২১, ১৮:৪৩

বাগেরহাটে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নারীসহ আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। শনিবার ভোর ছয়টা থেকে রবিবার ভোর ছয়টা ৪১২টি নমুনা পরীক্ষা হয়েছে। এই নমুনা পরীক্ষায় ১৭৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ৪২ শতাংশ, যা গত ২৪ ঘণ্টার তুলনায় ২২ শতাংশ বেশি।

এই নিয়ে বাগেরহাট জেলায় করোনাভাইরাসে সংক্রমণে প্রথম ও দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের সংখ্যা দাাঁড়াল তিন হাজার ৫৮ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন দুই হাজার ৩৮ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮ জন বলে জানিয়েছে জেলা সিভিল সার্জনের কার্যালয়।

সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নারীসহ আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় বাগেরহাটে রেকর্ড ৪১২ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা করা হয়েছে। এই নমুনা পরীক্ষায় ১৭৭ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। সংক্রমণের হার ৪২ শতাংশ। যা গত ২৪ ঘণ্টার তুলনায় ২২ শতাংশ বেশি।

এদিকে, বাগেরহাটে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় স্থানীয় প্রশাসনের আরোপ করা সাতদিনের কঠোর বিধিনিষেধ চতুর্থ দিনের মতো অব্যাহত রয়েছে। চারদিন ধরে দোকানপাট, শপিংমল ও অভ্যন্তরীণ ১৬টি রুটে যান চলাচল বন্ধ রয়েছে। স্থানীয়দের বাড়িতে রাখতে এবং বাইরে বেরোনো মানুষদের স্বাস্থ্যবিধি পালনে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। স্বাস্থ্যবিধি না মানলে এবং অপ্রয়োজনে বাড়ির বাইরে গেলে তাদের জরিমানা করছে তারা। গত তিন দিনে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় প্রায় লক্ষাধিক টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময়ে মামলা করে ১৬৩ জনের বিরুদ্ধে।

জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মোহাম্মদ শাহজাহান বলেন, বাগেরহাটে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত ২৪ জুন থেকে সাতদিনের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। এই বিধিনিষেধ না মেনে যারা অপ্রয়োজনে বাড়ির বাইরে আসছেন এবং স্বাস্থ্যবিধি প্রতিপালন করছেন না তাদের বিরুদ্ধে মামলাসহ জরিমানা করা হচ্ছে। সংক্রমণরোধে বাগেরহাটের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত প্রতিদিনই কঠোর নজরদারি করছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকার আহ্বান জানান এই কর্মকর্তা।

বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক বলেন, বাগেরহাটে করোনাভাইরাসের সংক্রমণেরহার ঊর্র্ধ্বগতি হওয়ায় স্থানীয়ভাবে সাতদিনের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। জেলা শহরের সব ব্যবসা প্রতিষ্ঠান ও বাস চলাচল বন্ধ রয়েছে। বাগেরহাটের বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়া পুলিশের একাধিক দল টহল দিচ্ছে। বিধিনিষেধের মধ্যেও কিছু মানুষ অপ্রয়োজনে ঘরের বাইরে এসে ঘোরাঘুরি করছে। আমরা তাদের বুঝিয়ে বাড়িতে ফিরিয়ে দিচ্ছি।

(ঢাকাটাইমস/২৭জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :