পালিয়ে বিয়ে, অপহরণ মামলায় প্রেমিকের বাবা কারাগারে

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ০২ জুলাই ২০২১, ১৩:১৭

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের বোলাখালী গ্রামের কফিল উদ্দিনের কলেজ পড়ুয়া ছেলে আরিফ হাসান শুভ (২২) একই এলাকার ধনাঢ্য ব্যবসায়ী আহসান হাবিব লাক মিয়ার মেয়ে মাহমুদা আক্তার মুক্তা (১৮) পালিয়ে বিয়ে করেন কয়েকদিন আগে। কিন্তু আহসান হাবিব সেই বিয়ে না মেনে অন্য জায়গার মেয়ের বিয়ে ঠিক করেন। এই অবস্থায় গত ১৬ জুন শুভর সঙ্গে বাড়িয়ে থেকে পালিয়ে যান মুক্তা। এরপরই মুক্তার বাবা শুভ ও তার বাবার বিরুদ্ধে অপহরণের মামলা করেন তাহিরপুর থানায়। এরপর শুভ-মুক্তার খোঁজ না মিললেও গ্রেপ্তার হয়ে কারাগারে গেছেন পিকআপ চালক কফিল উদ্দিন। সিনেমার গল্পকেও হার মানানো এই ঘটনা নিয়ে এলাকায় চলছে নানা আলোচনা-সমালোচনা।

অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তা এইকটি ভিডিও পোস্ট করে তাদের কারণে শুভর বাবাকে হয়রানি না করার আহ্বনা জানিয়েছেন। তবে পুলিশ বলেছে, শুভ ও মুক্তা আদালতে হাজির হয়ে তাদের বক্তব্য দিলেই ছাড়া পেতে পারেন কফিল উদ্দিন।

পুলিশ জানায়, শুভ ও তার বাবার নাম উল্লেখসহ আরও কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করে গত ২১জুন অপরহরণ করেন আহসান হাবিব। সেই মামলায়ই কফিল উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুভর চাচা জসিম উদ্দিন ও স্থানীয়রা জানান, বাদাঘাট ইউনিয়ের বোলাখালী গ্রামের কফিল উদ্দিনে ছেলে শুভর সঙ্গে বাদাঘাট বাজারের ব্যবসায়ী আহসান হাবিবের মেয়ে মুক্তার সঙ্গে প্রেমের সর্ম্পক দীর্ঘ দিনের। গত ৪ মাস আগে তারা পালিয়ে বিয়ে করেন। এ বিয়ের বিষয়ে মুক্তা বাড়িতে জানালে মেনে নেননি তার বাবা। উল্টো মেয়েকে অন্যত্র বিয়ে দেওয়ার আয়োজন করেন তিনি। এই অবস্থায় এলাকা থেকে পালায় শুভ-মুক্তা। পরে মুক্তার বাবা মামলা করলে পুলিশ গ্রেপ্তার করে শুভর বাবাকে।

আরিফের মা মিরিনা বেগম বলেন, এদিকে আমি আমার ছেলের খোঁজ পাচ্ছি না। অন্যদিকে মিথ্যা মামলায় আমার স্বামী কারাগারে। আমি এই ঘটনার বিচার চাই।

এ বিষয়ে ধনাঢ্য ব্যবসায়ী আহসান হাবিব লাক মিয়া (মেয়ের বাবা) মোবাইল ফোন বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয় নি।

তাহিরপুর থানার অফির্সাস ইনচার্য আব্দুল লতিফ তরফদার জানান, আমরা একটি মামলায় কফিল উদ্দিনকে গ্রেপ্তার করেছি। তবে মেয়ে নিজের ইচ্ছায় যেয়ে থাকে তাহলে সেই ভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে আগে ছেলে-মেয়েকে আদালতে আবেদন করতে হবে।

(ঢাকাটাইমস/২ জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :