শরীয়তপু‌রে লকডাউন না ‌মে‌নেই ব‌সেছে গরুর হাট

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুলাই ২০২১, ২২:৪৩

সরকা‌রি বিধিনিষেধের মধ্যেও শরীয়তপু‌রের গোসাইরহাট উপজেলার 'দাসেরজঙ্গল গো-হাট' গরুর হাট বসেছে। শুক্রবার হাটে ক্রেতা–বিক্রেতার কাছে মাস্ক থাকলেও, অধিকাংশ ক্রেতা–বিক্রেতার মুখে মাস্ক লাগায়নি। ছিল থুতনির নিচে। তবে প্রশাসনের কর্মকর্তা ও সাংবাদিক দেখলে তড়িঘড়ি করে মুখে মাস্ক পরছেন। স্বাস্থ্যবিধি মানার ব্যাপারেও উদাসীনতা দেখা গেছে।

হাটে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই ছিল না। গরুর হাট বসায় গোসাইরহাট পৌর এলাকার চিত্রও ছিল অনেকটাই স্বাভাবিক।

স্থানীয় বাসিন্দা ও গরুর হাটের ক্রেতা-বিক্রেতারা বল‌ছে, প্রতি সপ্তাহের শুক্রবার দাসেরজঙ্গল গরুরহাট বসে। এটি উপজেলার সবচেয়ে বড় গরুরহাট। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার পরেও প্রতি সপ্তাহ গরুরহাট চলমান রয়েছে। শুক্রবারও যথারীতি গরুরহাট বসেছে।

এদিকে গরুর হাটকে কেন্দ্র করে পৌর এলাকায় নসিমন, ভ্যানসহ অন্যান্য ছোট যানবাহন বিনা বাধায় চলাচল করেছে। দোকানও খোলা দেখা গেছে।

দাসেরজঙ্গল গো-হাটের ইজারাদার আব্দুল আউয়াল সরদার বলেন, স্বাস্থ্যবিধি মেনেই আমরা গরুর হাট বসিয়েছি। উপজেলা প্রশাসন অনুমতি না দিলেও, হাট বসাতে নিষেধ করেননি। যেহেতু গবাদিপশু কৃষিপন্যের আওতাভুক্ত। তাই লকডাউনের ভিতরও গবাদিপশু বাজারজাত করা যাবে।

গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আলমগীর হুসাইন বলেন, এখানে প্রতি সপ্তাহে গরুর হাট বসে। শুক্রবারও যথারীতি গরুরহাট বসেছে। হাটে সকালে দুজন ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যরা ছিলেন।

জেলা প্রশাসক পার‌ভেজ হাসান বলেন, স্বাস্থ্য‌বি‌ধি না মান‌লে ব্যবস্থা নেয়া হ‌বে।

(ঢাকাটাইমস/২জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :