চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে কচ্ছপের হাড় জব্দ, গ্রেপ্তার ৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২১, ২১:৩১

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট সীমান্তে প্রক্রিয়াজাতকৃত ১৫০ কেজি কচ্ছপের হাড়সহ তিনজনকে আটক করেছে বিজিবি। শনিবার সকালে জেলার ভোলাহাট উপজেলার কুমিরজান গ্রামে অভিযান চালিয়ে এসব কচ্ছপের হাড় উদ্ধার করা হয়, যার আনুমানিক মূল্য ২ কোটি ২ লাখ ৫০ হাজার টাকা।

বিকালে ৫৯ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানান অধিনায়ক লে. কর্নেল আমীর হোসেন মোল্লা।

গ্রেপ্তাররা হলেন- ভোলাহাট উপজেলার কুমিরজান সুরানপুর গ্রামের রফিকুল ইসলাম, একই উপজেলার ফুটানীবাজার চামুসা গ্রামের আল আমিন এবং মনিরুল ইসলাম।

৫৯ বিজিবি অধিনায়ক এ সময় গণমাধ্যমকে জানান, জেলায় প্রথমবারের মত সীমান্ত দিয়ে চোরাচালানের সময় বিপুল পরিমাণ কচ্ছপের হাড় জব্দ করা হয়েছে। এটি অভিনব চোরাচালানি একটি পণ্য। এর আগে জেলার কোন সীমান্তে এ ধরনের পণ্য চোরাচালানির তথ্য আমরা পাইনি। ভারত থেকে আসা কচ্ছপের এই হাড়গুলো মূলত ওষুধ কারখানায় ব্যবহৃত হয়।

তিনি আর জানান, এর আগে সকালে গোপন সংবাদে জেলার ভোলাহাট উপজেলার কুমিরজান গ্রামে অভিযান চালিয়ে আসামি রফিকুলের বাড়ি তল্লাশি করে ১২টি বস্তায় লুকায়িত ১৫০ কেজি কচ্ছপের প্রক্রিয়াজাতকৃত এই হাড় জব্দ করা হয়।

বিজিবি আরও জানায়, এ ঘটনায় ভোলাহাট থানায় একটি মামলা করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :