উলিপুরে গৃহবধূর আত্মহত্যা

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২১, ২১:৩৯

কুড়িগ্রামের উলিপুরে এক গৃহবধূ ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন। ঘটনাটি ঘটেছে, শনিবার পৌরসভার নারিকেলবাড়ি মণ্ডলপাড়া গ্রামে। পরে পুলিশ এসে বিকালে লাশ উদ্ধার করে।

এ সময় জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্বামী ও শাশুড়িকে থানায় নেয়া হয়। গৃহবধূর পিতার বাড়ির অভিযোগ, তাকে নির্যাতন করে হত্যা করা হয়েছে।

নিহতের স্বজন সূত্রে জানা গেছে, উলিপুর পৌরসভার নারিকেলবাড়ি মণ্ডলপাড়া গ্রামের সাইফুল ইসলাম ছক্কুর ছেলে মশিউর রহমানের (২৫) সাথে প্রায় এক বছর আগে চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নের বজর দিয়ারখাতা গ্রামের নুর ইসলামের নুরেচা বেগমের (২০) বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক বাবদ ৯০ হাজার টাকা দেয়া হয়। কিছুদিন সংসার করার পর জামাই মশিউর রহমান, শ্বশুর সাইফুল ইসলাম ও শাশুড়ি মর্জিনা বেগম গৃহবধূকে পিতার বাড়ি থেকে সংসারের জন্য প্রয়োজনীয় আসবাবপত্রসহ ছেলের জন্য সাইকেল দাবি করে আসছিল।

গৃহবধূর শ্বশুর সাইফুল ইসলাম জানান, শনিবার সকালে পুত্রবধূর দেয়া ভাত খেয়ে সামনের বাজারে আমি চা খেতে যাই। এসময় ছেলে মশিউর সকালে রাজারহাট উপজেলার নাজিমখাঁন এলাকায় বিস্কুট ফ্যাক্টরিতে কাজ করতে চলে যায়। আমার স্ত্রী ও মেয়ে পাশের জমিতে মাছ ধরতে যায়। বাড়ি ফাঁকা থাকার সুযোগে পুত্রবধূ ঘরের আড়ার সঙ্গে ওড়না পেচিয়ে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করে। এরপর আমরা খবর পেয়ে বাড়িতে এসে লাশ নামিয়ে বিছানায় রাখি। পুত্রবধূ কি কারণে আত্মহত্যা করেছে, তা আমরা জানি না।

নিহতের ভাই এনামুল হক ও পিতা নুর ইসলাম শনিবার বিকালে থানায় সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, নুরেচা বেগম শ্বশুরবাড়ির চাহিদা মেটাতে না পারায় প্রায় সময় স্বামীর পরিবারের লোকজন তাকে নির্যাতন করত। ১০-১২ দিন আগে নুরেচা তার পিতার বাড়িতে যায় এবং সেখান থেকে চার দিন আগে স্বামীর বাড়িতে খালি হাতে ফিরে আসে।

নিহতের ভাই এবং পিতার দাবি, নুরেচা বেগমকে নির্যাতন করে রাতের কোন এক সময় হত্যা করা হয়েছে। এরপর শনিবার দুপুর ১২টায় আমাদের জানানো হয় নুরেচা বেগম ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। এ ঘটনায় তারা গৃহবধূর শ্বশুরবাড়ির লোকজনের বিচার দাবি করেন।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির জানান, মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ কুড়িগ্রাম মর্গে পাঠানো হবে। জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে থানায় আনা হয়েছে। বাদীর অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/৩জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :