করোনা: নওগাঁয় খাদ্যমন্ত্রীর উদ্যোগে দেড় হাজার স্বেচ্ছাসেবী

নওগাঁ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০২১, ১৯:৪৭

করোনাভাইরাস মোকাবেলা করতে দেশে চলছে সর্বাত্মক কঠোর লকডাউন। এই লকডাউন কার্যকর করার পাশাপাশি মহামারি প্রতিরোধে গ্রামে গ্রামে কমিটি গঠন হয়েছে নওগাঁ জেলায়। প্রশাসনের কর্মকর্তা, পুলিশ কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সমন্বয়ে এরই মধ্যে প্রায় দেড় হাজার স্বেচ্ছাসেবী কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা মাঠে নেমে সক্রিয়ভাবে কাজ করছেন।

জানা গেছে, নওগাঁ জেলা করোনা প্রতিরোধ কমিটির সবশেষ বৈঠকে প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ওই বৈঠকে করোনার নতুন ঢেউ মোকাবেলার জন্য বিভিন্ন কৌশল ও পদক্ষেপ গ্রহণ করা হয়।

বৈঠকে মহামারি মোকাবেলায় জেলা থেকে শুরু করে প্রতিটি গ্রামে কমিটি গঠনের পরামর্শ ও নির্দেশনা দেন নওগাঁ-১ আসনের সাংসদ খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার। একইসাথে প্রতিটি ইউনিয়নে, উপজেলা ও পৌরসভায় করোনা প্রতিরোধ সহায়তা কন্ট্রোল রুম খোলার পরামর্শ দেন তিনি।

বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক প্রথমে জেলার ১১টি উপজেলা ও ৩টি পৌরসভায় আলাদা আলাদা কমিটি গঠন করা হয়। পরে ওই কমিটির সদস্যরা জেলার ৯৯টি ইউনিয়ন ও গ্রামে-গ্রামে কমিটি গঠন করেন। গ্রাম কমিটিগুলো ওয়ার্ড কমিটি গঠন করেছেন। বৃহস্পতিবার পর্যন্ত জেলায় প্রায় তিন হাজার কমিটি গঠন হয়েছে। এর সদস্য হয়েছেন প্রায় ১৫ হাজার স্বেচ্ছাসেবী।

গঠিত স্বেচ্ছাসেবী কমিটিতে স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা সমন্বয় করছেন। এছাড়া পুলিশ কর্মকর্তা, মেয়র, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান, আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা সদস্য হিসেবে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করছেন।

(ঢাকাটাইমস/৪জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :