ধর্ষণ মামলার বাদী ও সাক্ষীদের দেশ ছাড়া করার হুমকি

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুলাই ২০২১, ১৮:২৯ | প্রকাশিত : ০৫ জুলাই ২০২১, ১৭:৪৯

নেত্রোকোণায় একটি ধর্ষণ মামলার বাদী ও সাক্ষীদের অব্যাহতভাবে নানা ধরনের হুমকি দিয়ে যাচ্ছে আসামী পক্ষ। মামলা প্রত্যাহার না করলে বাদী ও সাক্ষীদের পিটিয়ে দেশ ছাড়া করার হুমকির পাশাপাশি দিচ্ছে প্রাণ নাশের হুমকি। এই অবস্থায় মামলার বাদী ও স্বাক্ষীরা নিরাপত্তা চেয়ে গত রবিবার নেত্রকোণা মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সদর উপজেলার লক্ষীগঞ্জ ইউনিয়নের বায়রাউড়া পূর্বপাড়া গ্রামের রঞ্জিত চন্দ্র দেবনাথের স্ত্রী সঞ্চিতা রাণী দেবনাথ সন্তান সম্ভাবনা হওয়ায় তার দেখভাল করার জন্য ছোট প্রিয়ন্তী রাণী দেবনাথকে (১৫) তিন মাস পূর্বে তার বাড়ীতে নিয়ে আসেন। কিছুদিন পরেই নিবেদন (২১) নামের এক প্রতিবেশী যুবক কৌশলে প্রেমের সম্পর্ক গড়ে তোলো প্রিয়ন্তীর সঙ্গে। পরে বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে ধর্ষণ করে নিবেদন। সম্প্রতি প্রিয়ন্তী বিয়ের জন্য চাপ দিলে সে বিয়ে করতে অস্বীকার করে এবং তার সাথে কোনো সম্পর্ক নেই বলে জানিয়ে দেয়। বিষয়টি জানাজানি হলে গ্রামে সালিশ-দরবারও বসে। কিন্তু তাতেও কোনো সুরাহ না হওয়ায় সঞ্চিতা রানী থানায় মামলা করতে গেলে আসামী পক্ষের লোকজন বাঁধা দেয়। পরে গত ৭ জুন নিবেদনকে একমাত্র আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করেন তিনি। পরে আদালত নেত্রকোণা মডেল থানার ওসিকে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়।

এদিকে আদালতে মামলা করার সংবাদ পাওয়ার পরপরই আসামী গাঁ ঢাকা দেয়। অপরদিকে আসামী পক্ষের লোকজন বাদী ও স্বাক্ষীদেরকে মামলা তুলে নেওয়ার জন্য নানা ভাবে চাপ দিতে থাকে। পিটিয়ে দেশ ছাড়া করার পাশাপাশি ও অব্যাহতভাবে প্রাণনাশের হুমকি দিতে শুরু করে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোরশেদা খাতুনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্তে প্রাথমিক সত্যতা পেয়েছি। আসামীকে গ্রেপ্তারে চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/৫জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :