সাতক্ষীরায় লকডাউন উপেক্ষা করে জমছে হাট-বাজার

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০২১, ২১:৪৯

সাতক্ষীরায় ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে চলমান লকডাউন। শহরের হাট- বাজারগুলোতে লকডাউন উপেক্ষা করে প্রচুর মানুষের ভিড় দেখা গেছে। মানা হচ্ছে না সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি। সড়কেও বেড়েছে ছোট ছোট যানচলাচল ও লোকসমাগম। শহরের অধিকাংশ দোকান পাট আংশিক খোলা রেখে কেনাবেচা করছে। এছাড়া জেলার অধিকাংশ এলাকায় করোনা আক্রান্ত পরিবারের লোকজন স্বাস্থ্যবিধি না মেনেই সর্বত্রই ঘোরাঘুরি করছে।

ফলে করোনা ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে। যদিও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোড়ে মোড়ে চেক পোস্ট বসিয়ে চলাচল নিয়ন্ত্রণ করার চেষ্টা করছেন।

জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, লকডাউন বাস্তবায়নে জেলায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রের নেতৃত্বে ২২টি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করছে। এছাড়া সেনাবাহিনীর ১০টি পেট্রোল টিম, তিন প্লাটুন বিজিবি ও পর্যাপ্তসংখ্যক পুলিশ ও আনসার ব্যাটালিয়ন সদস্য মাঠে রয়েছে।

তিনি আরো জানান, জেলাবাসীকে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে ঘর থেকে বাইরে না বের হওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে। অকারণে বের হলেই তাকে শাস্তির মুখোমুখি হতে হবে।

এক মাস লকডাউনেও করোনা সংক্রমণের হার তেমন নিম্নমুখী না হওয়ার কারণ সম্পর্কে সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত জানান, বিষয়টি নিয়ে আমরাও উদ্বিগ্ন। সাতক্ষীরার গ্রামাঞ্চলেও ব্যাপকভাবে সর্দি-কাশি-জ¦রের প্রাদুর্ভাব হচ্ছে। কমিউনিটি ট্রান্সমিশনটা ঠেকানো গেলে আমরা একটা সুবিধাজনক অবস্থায় থাকতাম। এছাড়া মাস্ক পরার বিষয়েও জনসাধারণের অনীহা রয়েছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরও জানান, পরীক্ষার সংখ্যা সম্প্রতি বাড়ানো হয়েছে। এ্যান্টিজেন র‌্যাপিড টেস্ট আমরা এখন কাউন্ট করছি। করোনায় আক্রান্ত রোগীদের আইসোলেট করা ছাড়া বর্তমানে বিকল্প নেই।

(ঢাকাটাইমস/৫জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :