‘করোনা থেকে একজনকেও বাঁচাতে পারলে আমি সার্থক’

প্রকাশ | ০৬ জুলাই ২০২১, ১৩:৩৮ | আপডেট: ০৬ জুলাই ২০২১, ১৩:৪২

মেহেদী জামান লিজন, ত্রিশাল (ময়মনসিংহ)

করোনা মহামারীতে প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত টানা মানুষকে সচেতন করে যাচ্ছেন সেচ্ছাসেবক আজাহার আলী। ‍নিজ উদ্যোগে হাতে মাইক নিয়ে ঘুরে ঘুরে সাধারণ মানুষকে সরকারি বিধিনিষেধ জানিয়ে সচেতন করছেন ময়মনসিংহের ত্রিশালের আমিরাবাড়ী ইউনিয়নের গোপালপুর গ্রামের এই স্বেচ্ছাসেবক। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানের গাড়ি চালক।

আজহার আলী বলেন, ‘নিজ উদ্যোগেই এই কাজটি করে যাচ্ছি। আমার এলাকার মানুষ এখনো পুরোপুরি সচেতন না। তাদের একজনকেও যদি আমি সচেতন করার চেষ্টা করে করোনার হাত থেকে বাঁচাতে পারি তবে আমি স্বার্থক। আমি করোনাভাইরাসের আক্রমণের শুরুতে গত বছর টানা ৬৫ দিন মানুষকে সচেতন করতে উপজেলার বাজারগুলোতে ঘুরেছি। এখনো ঘুরছি। সকালে বের হওয়ার সময় রুটি, মিষ্টি আলু বা কলা ও পানি নিয়ে বের হই। সারাদিন এগুলো খেয়েই চলে।’

মানুষকে সচেতন করার জন্য তার উদ্যোগ সর্বমহলে প্রশংসা কুড়াচ্ছে। ত্রিশাল পৌর-বাজারে দিনের প্রায় অর্ধেক সময় তিনি এ কাজ করে বেড়াচ্ছেন। বাকি সময় তার নিজ ইউনিয়নের কাশিগঞ্জ বাজার, বগার বজার ও সাইনবোর্ড বাজারে গিয়ে সচেতন করছেন।

স্থানীয় ব্যবসায়ী আরিফ বলেন, এই লোকটাকে সারাদিনই দেখি বিভিন্ন হাট-বাজারে মাইকিং করে মানুষকে সচেতন করে যাচ্ছে। সরকার থেকে তাকে মানুষকে সচেতন করার কাজে আরও উৎসাহী করতে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া উচিত।

 (ঢাকাটাইমস/৬জুলাই/পিএল)