দশ টাকায় দু’দিনের খাদ্যপণ্য দিলেন ময়মনসিংহ জেলা পুলিশ

নিজস্ব প্রতিনিধি, ময়মনসিংহ
| আপডেট : ০৭ জুলাই ২০২১, ১২:৫৬ | প্রকাশিত : ০৭ জুলাই ২০২১, ১২:৫০

‘সবার রান্নাঘরে ভাতের গন্ধ ছুটুক’ এই প্রতিপাদ্য নিয়ে ময়মনসিংহে দুস্থ কর্মহীন মানুষের জন্য স্বল্পমূল্যের দোকান খুলেছে জেলা পুলিশ। সেই দোকান থেকে দশ টাকার প্রতীকী মূল্যে দু’দিনের খাদ্যপণ্য বিতরণ করা হচ্ছে।

প্রতিদিন শতাধিক পরিবারকে দশ টাকার বিনিময়ে খাদ্যপণ্য বিতরণের প্রথম দিনে এই কার্যক্রমের উদ্বোধন করেন ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান।

একটি পরিবার দুদিন ভালোভাবে খেতে পারবে সেই পরিমাণ খাদ্যপণ্য দেওয়া হচ্ছে।

বিতরণকৃত খাদ্যপণ্যের মধ্যে রয়েছে- পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, আধা লিটার সয়াবিন তেল, আধা কেজি লবণ, আলু দুই কেজি, পরিমাণমতো মসলা, পেঁয়াজ, রসুন ও কাঁচামরিচ।

এ বিষয়ে পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, লকডাউনের বিধিনিষেধ প্রতিপালনে রাস্তায় বের হওয়া কর্মহীন দুস্থ মানুষজনকে আমরা ঘরে ফেরত পাঠাচ্ছি। পাশাপাশি সেসব অনাহারী মানুষের পরিবারে উদ্ভূত মানবিক বিষয়টিকেও গুরুত্ব দিচ্ছি। সেই ভাবনা থেকেই পুলিশের এই মানবিক উদ্যোগ। পুলিশের পরিদর্শক থেকে ঊর্ধ্বতন কর্মকর্তাদের স্বেচ্ছা অনুদানের অর্থে এই কর্মসূচী হাতে নেওয়া হয়েছে। চলবে কঠোর লকডাউন শেষ না হওয়া পর্যন্ত। তিনি করোনাকালে অসহায় মানুষের পাশে দাঁড়াতে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার ফজলে রাব্বী, হাফিজুর রহমান, আবু রায়হান, ফালগুণী নন্দি, মো. আলাউদ্দিন, ডিবি ওসি শাহ কামাল আকন্দ ও ট্রাফিক ইন্সপেক্টর মাহবুবুল আলমসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এর আগে গত রমজান মাসে দুস্থ কর্মহীন মানুষকে দুই টাকার প্রতীকী মূল্যে ভরপেট ইফতারি বিতরণ করেছেন পুলিশ সুপার আহমার উজ্জামান।

(ঢাকাটাইমস/৭জুলাই/এসএ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :