কুষ্টিয়ায় করোনা-উপসর্গে আরো ১৭ জনের মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুলাই ২০২১, ১৯:৪২

কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত গেল ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১০ জনের করোনা পজিটিভ ও সাতজনের করোনা উপসর্গ ছিল বলে নিশ্চিত করে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল মোমেন বলেন, হাসপাতালটি ২৫০ বেডের হলেও করোনা রোগীদের জন্য ২০০ বেড ব্যবহার করা হচ্ছে। আর এই ২০০ বেডের বিপরীতে বর্তমানে করোনা পজিটিভ নিয়ে ২০২ ও করোনা উপসর্গ নিয়ে ৮৭ মোট ২৮৯ জন ভর্তি রয়েছে।

অতিরিক্ত করোনা রোগীর চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছেন এখানকার চিকিৎসক ও সেবিকারা। তারা নানা প্রতিকূলতার মধ্যেও করোনা রোগীদের সর্বাত্মক সেবা দিয়ে যাচ্ছেন বলেও জানান তিনি।

এদিকে, পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৭৩৪ জনের নমুনা পরীক্ষা করে ২৩২ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩১.২২ শতাংশ।

চলমান লকডাউনে স্থানীয় প্রশাসনের তৎপরতার মধ্যেও যত দিন যাচ্ছে, তত বেশি মানুষ বাইরে বের হচ্ছেন। কোনভাবেই স্বাস্থ্যবিধি মানছেন তারা।

এদিকে সরকারি বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে বুধবার দিনভর অভিযান চালিয়ে ৫৪ জনের কাছ থেকে ৩৬ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করছে ভ্রাম্যমাণ আদালত। জেলায় সেনা সদস্যদের টহল দিতেও দেখা গেছে।

(ঢাকাটাইমস/৮জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :