ভাঙা হাতের চিকিৎসা করাতে মাস্ক নিয়ে পথে শিশুটি

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুলাই ২০২১, ২০:৫১

বাম হাতের কনুই অব্দি প্লাস্টার লাগানো আর ডান হাতে একটি পলিথিন ব্যাগে কিছু মাস্ক নিয়ে পথে পথে ঘুরছে দশ বছরের শিশু নুরনবী বাবু। ভাঙা হাতের চিকিৎসার টাকা জোগাতে মাস্ক নিয়ে পথে নামে শিশুটি। মাস্ক বিক্রির টাকা দিয়ে ভাঙা হাতের চিকিৎসা করাবে সে।

ভূরুঙ্গামারী উপজেলার কলেজ রোডে দেখা হয় নুরনবীর সঙ্গে। দৈনিক কতগুলো মাস্ক বিক্রি হয় জানতে চাইলে নুরনবী জানায়, ঠিক নাই। কোনদিন দুই/চারটা হয়, কোনদিন একটাও বিক্রি হয়।

নুরনবী জানায়, ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের বাগভাণ্ডার গ্রামে নানীর কাছে থাকে সে। নুরনবী বাগভাণ্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণিতে পড়ে । পাঁচ দিন আগে জাম গাছ থেকে পড়ে গিয়ে তার বাম হাতটি ভেঙে যায়। নানী ডাক্তারের কাছে নিয়ে হাত প্লাস্টার করিয়ে এনেছেন। কিন্তু ওষুধ কেনার টাকা নাই। বাবা অছিম উদ্দিন মারা গেছেন বেশ কিছুদিন আগে। মা সোনাভান মানসিক ভারসাম্যহীন। পাঁচ ভাইবোনের মধ্যে সবার ছোট সে।

নুরনবীর বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিউল আলম জানান, নুরনবীরা দুই ভাই তার নানীর কাছে থাকে। নুরনবীর নানী বিবিজন অত্যন্ত গরিব। স্কুল বন্ধ থাকায় তার হাত ভাঙার বিষয়টি আমাদের জানা নেই। তবে বিত্তবানরা সহযোগিতার হাত বাড়িয়ে দিলে নুরনবী উপকৃত হবে।

(ঢাকাটাইমস/৮জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :