প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, বিএনপি নেতার বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুলাই ২০২১, ২১:৩০ | প্রকাশিত : ০৮ জুলাই ২০২১, ২১:২৬

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের শীর্ষ নেতাদের নিয়ে ‘কটূক্তির’ অভিযোগে ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম জামালের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

বৃহস্পতিবার রাজাপুর থানার ডিউটি অফিসার শাহ আলম ঢাকাটাইমসকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। মামলা নম্বর-০৩/১৩৩।

তিনি জানান, বুধবার দিবাগত রাতে এই মামলা করেছেন রাজাপুর শহর ছাত্রলীগের সাবেক সভাপতি মো. সাব্বির খান।

রফিকুল ইসলাম জামাল ২০০৮ সালে ঝালকাঠি ১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনের বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। বর্তমানে জেলা আহ্বায়ক কমিটির সাত নম্বর সদস্য হিসেবে আছেন।

মামলার বিষয়ে বাদী সাব্বির খান ঢাকাটাইমসকে বলেন, আমি আওয়ামী পরিবারের সন্তান হলেও এখনো কোনো সংগঠনে পদ-পদবি নেই। আগে ছাত্রলীগ করতাম, এখন যুবলীগের রাজনীতির সঙ্গে যুক্ত আছি। বিএনপি নেতা ফেসবুকে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অপপ্রচার ও মিথ্যা কথা প্রচার করেছেন। তাই মামলাটি করেছি।’

মামলার বিবরণে জানা যায়, বিএনপি নেতা রফিকুল ইসলাম জামাল তার নিজের ফেসবুক আইডি থেকে গত ৪ জুলাই রাত ১০টা ৩১ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশের বিশিষ্ট রাজনীতিবিদদের জড়িয়ে একটি পোস্ট দেন। এতে রাষ্ট্রের ভাবমূর্তি ও প্রধানমন্ত্রীর সম্মান ক্ষুণ্ণ করা হয় বলে মামলায় বাদী অভিযোগ করেন। এ পোস্টটি বিভ্রান্তি ছড়ানোর জন্য মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করার শামিল বলেও মামলায় উল্লেখ করা হয়।

রাজাপুর থানার পরিদর্শক (তদন্ত) অনিমেষ মন্ডল বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮-এর-২৫(২) ২৯(১)/৩১(২) ধারায় এ মামলা লিপিবদ্ধ করা হয়েছে। আসামি ঢাকায় বসবাস করেন। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে বিষয়টি নিয়ে কথা বলতে একাধিকবার চেষ্টা করলেও বিএনপি নেতা রফিকুল ইসলাম জামালের ব্যবহৃত মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

(ঢাকাটাইমস/০৮জুলাই/এএ/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :