রূপগঞ্জে আগুন: আরও ৪৯ মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০২১, ১৬:৪৬

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড অ্যান্ড বেভারেজের ফুডস ফ্যাক্টরিতে লাগা আগুনে আরও ৪৯টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে অগ্নিকাণ্ডের ওই ঘটনায় মোট ৫২টি মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে অনেক শিশু শ্রমিক আছে।

ভবনটির ১ থেকে ৪ তলার মধ্যে লাশগুলো পাওয়া গেছে। ৫ ও ৬ তলার অভিযান এখনও শেষ হয়নি। সেখানে আরও মরদেহ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটার পর সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠানটিতে আগুন লাগে। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তিনজনের মৃত্যুর খবর আসে। স্বপ্না রানী ও মিনা আক্তার নামে দুই নারী শ্রমিকের মৃত্যুর খবর গতকালই জানা যায়। এছাড়া রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মোরসালিন (২৮) নামে আরও একজনের মৃত্যু হয়।

আগুন লাগার পর অনেকে প্রাণ বাঁচতে ভবন থেকে লাফিয়ে পড়েন। ফায়ার সার্ভিসের সদস্যরা গতকাল থেকে আগুন নেভানোর আপ্রাণ চেষ্টা চালিয়ে আসলেও এখন পর্যন্ত আগুন পুরোপুরি নেভাতে পারেনি। আগুনের ধোঁয়ায় ফায়ার সার্ভিসের কর্মীরা এখনো অনেক স্থানে তল্লাশি চালাতে পারেনি।

উদ্ধার করা লাশগুলো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে। সেখানে ডিএনএ পরীক্ষার মাধ্যমে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। আগুন লাগার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ঢাকাটাইমস/৯জুলাই/আরকে/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :