কুষ্টিয়ায় করোনা-উপসর্গে ২২ জনের মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০২১, ১৭:৫৯

কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় ২২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১২ জন করোনায় আক্রান্ত হয়ে এবং বাকিরা করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

বিয়ষটি নিশ্চিত করে শুক্রবার কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল মোমেন বলেন, হাসপাতালে বর্তমানে করোনা পজেটিভ নিয়ে ১৮৭ জন এবং করোনা উপসর্গ নিয়ে ৯৩ জন ভর্তি রয়েছেন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. তাপস কুমার সরকার জানান, জেলার সর্বত্র করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। ধারণা করা হচ্ছে ভারতীয় ডেল্টা ভাইরাস জনিত কারণে এটা হচ্ছে। শহর থেকে গ্রাম অঞ্চলে এখন করোনার প্রকোপ বেশি। গ্রামের মানুষের মধ্যে সচেতনতা ও স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতা খুবই কম। করোনা উপসর্গ নিয়ে দেরিতে চিকিৎসা নিতে আসা ও দীর্ঘদিন বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ৫০ বছরের উপরের মানুষের মৃত্যু বেশি হচ্ছে।

এদিকে পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৭৯২ জনের নমুনা পরীক্ষা করে ২২০ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭ দশমিক ৭৭ শতাংশ।

চলমান লকডাউনে স্থানীয় প্রশাসনের তৎপরতার মধ্যেও যতো দিন যাচ্ছে ততো বেশি মানুষ বাইরে বের হচ্ছেন। কোনোভাবেই স্বাস্থ্যবিধি মানছেন না তারা।

এদিকে সরকারি বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে বৃহস্পতিবার দিনভর অভিযান চালিয়ে ৬৩ জনের কাছ থেকে ৪৩ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করছে ভ্রাম্যমাণ আদালত। জেলায় সেনা সদস্যদের টহল দিতেও দেখা গেছে।

(ঢাকাটাইমস/০৯জুলাই/এসএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :