বগুড়ায় করোনা-উপসর্গে ১৩ জনের মৃত‌্যু, শনাক্ত ৯৭

প্রকাশ | ১০ জুলাই ২০২১, ২২:১৯

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস

বগুড়ায় শনিবারের তথ‌্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গে আরও ১৩ জনের মৃত‌্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত পাঁচজন এবং উপসর্গ নিয়ে আটজন মারা গেছেন। এছাড়া নতুন করে ৯৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। একই সময় সুস্থ হয়েছেন ১০৫ জন।

শনিবার অনলাইন ব্রিফিংয়ে ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এসব তথ‌্য জানান।  

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে দুজন বগুড়ার এবং বাকিরা অন্য জেলার। তারা হলেন- নাটোর জেলার হায়দার হোসেন (৫৫), বগুড়া সারিয়াকান্দির আসাদুল(৪৭), জয়পুরহাট জেলার গোলাম রব্বানী (৫২), দিনাজপুর জেলার মোজাম্মেল হক (৫৫) এবং বগুড়া গাবতলী উপজেলার দুলু মিয়া (৬৮)। এদের মধ্যে হায়দার ও আসাদুল শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে, গোলাম রব্বানী সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে, মোজ্জামেল হক টিএমএসএস হাসপাতালে এবং দুলু মিয়া গাবতলীতে নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

ডেপুটি  সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, করোনায় আক্রান্ত পাঁচজনের মৃত‌্যু ছাড়াও বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল কর্তৃপক্ষ করোনা উপসর্গ নিয়ে দুটি হাসপাতালে চিকিৎসাধীন আটজনের মৃত্যুর কথা জানিয়েছেন। এছাড়া ২৪ ঘণ্টায় জেলায় আরও ৩২৮টি নমুনা পরীক্ষায় ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২৯ দশমিক ৫৭ শতাংশ।  

জেলায় এখন পর্যন্ত মোট ১৫ হাজার ৫২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৪৫০ জন। মৃত‌্যু হয়েছে  ৪৬০ জনের।  বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ৬১৪ জন।

(ঢাকাটাইমস/১০জুলাই/পিএল)