চাঁদপুরে শনাক্ত হার ৩৭ শতাংশ

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০২১, ১০:৫৫

চাঁদপুর জেলায় রবিবার আরও ১১০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিনে জেলায় মোট ২৯৫ জনের নুমনা পরীক্ষা করা হয়। এই হিসাবে শনাক্তের হার ৩৭ শতাংশের বেশি।

রবিারের নতুন ১১০ জনসহ জেলায় করোনা শনাক্ত সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ২৭৬ জনে। আর নতুন ২ মৃত্যু নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩২ জনে।

চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, করোনা শনাক্ত হওয়া নতুন ১১০ জনের মধ্যে রয়েছে চাঁদপুর সদর উপজেলায় ৫৪ জন, মতলব উত্তরের ৩, ফরিদগঞ্জের ১৬, হাজীগঞ্জের ৭, কচুয়ার ১, মতলব দক্ষিণের ৩ ও শাহরাস্তিতে ২৬জন।

আর মোট রোগীর মধ্যে চাঁদপুর সদরে ২ হাজার ৯৬৪ জন, হাইমচর ২৯১ জন, মতলব উত্তর ৩৩৭ জন, মতলব দক্ষিণ ৫৪২ জন, ফরিদগঞ্জ ৬৮৩ জন, হাজীগঞ্জ ৬১৮ জন, কচুয়া ২২৩জন ও শাহরাস্তি উপজেলায় ৬১৮ জন রয়েছে।

জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১৩২ জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৫১জন, ফরিদগঞ্জ ২৩জন, হাজীগঞ্জ ২১জন, শাহরাস্তি ৯জন, কচুয়া ৭জন, মতলব উত্তর ১২জন, মতলব দক্ষিণ ৬জন ও হাইমচরে ৩ জন রয়েছে। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৮৫জন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৫৮জন এবং উপসর্গ নিয়ে ভর্তি ২৭জন। জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ২৮ হাজার ৩৬৫জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ২৩ হাজার ৭৯১জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৪ হাজার ৫৭৪জন।

(ঢাকাটাইমস/১২ জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :