বগুড়ায় ২১টি কোরবানির গরুসহ দুই ডাকাত গ্রেপ্তার

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জুলাই ২০২১, ১৮:১৩ | প্রকাশিত : ১২ জুলাই ২০২১, ১৭:৫৫

বগুড়ার গাবতলীতে ২১টি কোরবানির গরুসহ ডাকাত চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার উঞ্চুরখী এলাকা থেকে ট্রাকসহ গরু জব্দ করা হয় এবং ডাকাতদের গ্রেপ্তার করা হয়। সোমবার বিকালে গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তাররা হলেন গাবতলীর উঞ্চুরখী গ্রামের মৃত আব্দুল গনির ছেলে আব্দুল বারী ওরফে যুবরাজ (৪০) এবং একই গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে শাকিল আহম্মেদ (২০)।

চট্টগ্রামের আলমগীর হোসেন (৪৩) নামে এক গরু ব্যবসায়ী উত্তরাঞ্চলের বিভিন্ন হাট থেকে ১৬ লাখ টাকায় ২১টি কোরবানির গরু কেনেন। এরপর রবিবার রাতে নীলফামারী থেকে ট্রাকযোগে (ঢাকা মেট্রো -ট-১৫-৭২০৭) গরু নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার কালিতলা এলাকায় ১০-১২ জনের ডাকাত চক্রের সদস্য মহাসড়কে আরেকটি ট্রাক দিয়ে সামনের পথ বন্ধ করে দেন।

এরপর তারা গরু বোঝাই ট্রাক থামিয়ে ব্যবসায়ী আলমগীরসহ ট্রাকে থাকা অন্যান্য লোকজনকে মারপিট করে মহাসড়কের পাশের জমিতে হাত-পা বেঁধে ফেলে ট্রাক নিয়ে পালিয়ে যায়। পরে রাত ২টার দিকে গাবতলী থানার উঞ্চুরখী এলাকায় ডাকাতি করা গরু ট্রাক থেকে নামাতে থাকে। এ সময় টহল পুলিশ ট্রাক থেকে গরু নামাতে দেখে সন্দেহ হয়।

পুলিশ তাদের দিকে যাওয়ার চেষ্টা করলে গরুর নামানোর কাজে ব্যস্ত ডাকাত সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরে ট্রাকের ভিতরে বসে থাকা আব্দুল বারী ওরফে যুবরাজ ও শাকিল আহম্মেদকে গ্রেপ্তার করে পুলিশ।

গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল জানান, গ্রেপ্তারদের নামে থানায় মামলা হয়েছে। ডাকাতি করা ২১টি গরু ও ট্রাক উদ্ধার করা হয়েছে। গরু ও ট্রাক থানা হেফাজতে রয়েছে। ডাকাতির সঙ্গে আরো যারা জড়িত ছিল তাদের বিষয়ে গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(ঢাকাটাইমস/১২জুলাই/এসএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :