সাতক্ষীরা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০২১, ১৯:৫২

সাতক্ষীরার কালিগঞ্জের বসন্তপুর সীমান্তের বিপরীতে ভারতের হিঙ্গলগঞ্জে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। তার মরদেহ বিএসএফএর কাছে রয়েছে বলে জানা গেছে।

নিহত যুবকের নাম আবদুর রাজ্জাক (১৯)। তিনি কালিগঞ্জ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের কামদেবপুর গ্রামের রমজান আলি গাজীর ছেলে।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, ভারতীয় ওপারে বিএসএফের গুলিতে একজন বাংলাদেশি মারা গেছে বলে তিনিও জানতে পেরেছেন। নিহত যুবকের নাম পরিচয়ও তিনি জানতে পেরেছেন।

তবে, বিজিবি-১৭ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল ইয়াসিন আলম চৌধুরী জানান, এ সম্পর্কে কোনো তথ্য তার কাছে নেই। ঘটনা সত্য কিনা তা জানবার চেষ্টা করা হচ্ছে।

স্থানীয়রা জানায়, রাজ্জাক একজন গরু ব্যবসায়ী। গরু কিনতে তিনি অবৈধভাবে ভারতে গিয়েছিলেন। সোমবার ভোর রাতে বিএসএফের হিঙ্গলগঞ্জ ক্যাম্প সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে ঘটনাস্থল ঘোষপাড়া গ্রামে নিহত হন তিনি। বিএসএফ পরে লাশটি তাদের হেফাজতে নিয়ে যায়। ফেসবুকের মাধ্যমে আব্দুর রাজ্জাকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে বলে জানিয়েছেন ভাড়াশিমলা ইউপি সদস্য আব্দুল খালেক।

এদিকে, লাশ ফেরত পাওয়ার জন্য আব্দুর রাজ্জাকের পরিবারের লোকজন বিজিবির বসন্তপুর ক্যাম্পে যোগাযোগ করেছে। তারা তাদের মাধ্যমে লাশটি ফেরত আনার চেষ্টা করছে।

ভাড়াশিমলা ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ জানান, আব্দুর রাজ্জাকের লাশ ফিরে পাওয়ার জন্য তারা ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল খালেকের নেতৃত্বে বিজিবির মাধ্যমে বিএসএফের সাথে যোগাযোগ করার চেষ্টা করছেন।

এ প্রসঙ্গে বিজিবির বসন্তপুর ক্যাম্পের হাবিলদার মো. খলিল জানান, রাজ্জাকের পরিবারের কাছ থেকে তথ্য পাবার পর আমরা বিএসএফের কাছ থেকে বিষয়টি জানবার চেষ্টা করছি।

(ঢাকাটাইমস/১২জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :