ছাত্রলীগ নেতা হত্যা: গাইবান্ধায় প্রধান আসামির বাড়িতে আগুন

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জুলাই ২০২১, ২২:৩৩ | প্রকাশিত : ১২ জুলাই ২০২১, ২২:২৭
নিহত ছাত্রলীগ নেতা এইচ এম আশিকুর রহমান রকি

গাইবান্ধার ফুলছড়ি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এইচ এম আশিকুর রহমান রকিকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় অভিযুক্ত প্রধান আসামি ও দাদন ব্যবসায়ী কাঞ্চনের বাড়িতে ভাঙচুর ও আগুন দিয়েছে বিক্ষুদ্ধ জনতা। এতে কাঞ্চনের চেম্বার, বাড়িরঘর ও আসবাবপত্র পুড়ে গেছে।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে জেলা শহরের পূর্বপাড়ায় কাঞ্চনের বাড়িতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে গাইবান্ধার ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে আগুনের ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

গাইবান্ধা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. এনামুল হক জানান, আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন তারা। এসময় বিক্ষুদ্ধ জনতা তাদের আগুন নিভাতে বাধা দেয়। পরে পুলিশের সহায়তায় দীর্ঘ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। কিন্তু একটি চেম্বার, বাড়িরঘর ও আসবাবপত্র পুড়ে যায়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাফুজার রহমান ঢাকাটাইমসকে জানান, হঠাৎ করে আসামি কাঞ্চনের বাড়িতে আগুন দেয়ার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা। ছাত্রলীগ নেতা রকি হত্যার ঘটনা তদন্ত করাসহ অভিযুক্ত আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

এর আগে গত রবিবার রাত সাড়ে ১০টার দিকে জেলা শহর থেকে আশিকুর রহমান রকিসহ তিনজন মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। তারা শহরের পূর্বপাড়ার হালিম বিড়ি ফ্যাক্টরির সামনে পৌঁছালে হঠাৎ করে তাদের ওপর হামলা চালায় কাঞ্চনসহ তার সহযোগীরা। এতে ছুরিকাঘাতে রকিসহ তিনজন গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক রকিকে মৃত ঘোষণা করেন। আহত রকির চাচাতো ভাই প্লাবন ও সোহেল মিয়া বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রকিকে হত্যার ঘটনায় সোমবার দুপুরে সদর থানায় মামলা করেন তার বড় ভাই আতিকুর রহমান সরকার। মামলায় পূর্বপাড়ার মৃত্যু নবাব আলীর ছেলে দাদন ব্যবসায়ী কাঞ্চনকে প্রধানসহ চারজনের নাম উল্লেখ করা হয় এবং অজ্ঞাত আরও সাত-আটজনকে আসামি করা হয়। তবে হত্যাকাণ্ডে জড়িত কাউকে এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। ময়নাতদন্ত শেষে বাদ আছর রকির জানাজা ও পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

(ঢাকাটাইমস/১২জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :