চাঁদপুরে ৩৫ মণ বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০২১, ২২:৪৫

চাঁদপুর সদর উপজেলার হরিণা ফেরিঘাট থেকে বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় ৩৫মণ (১৪০০ কেজি) বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ করেছে কোস্টগার্ড। সোমবার বিকালে জব্দ চিংড়ি কোস্টগার্ড চাঁদপুর স্টেশন এলাকায় উপজেলা মৎস্য অফিসারের উপস্থিতিতে মাটিতে পুতে বিনষ্ট করা হয়। কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, হরিণা ফেরিঘাট সংলগ্ন এলাকা দিয়ে বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি বাজারজাত করার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হবে। এমন গোপন সংবাদে স্টেশন কমান্ডার চাঁদপুর লে. এম সাদিক হোসেনের নেতৃত্বে হরিণা ফেরিঘাট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলার সময় হরিণা ফেরিঘাট সংলগ্ন এলাকায় মেঘনা নদীর পাড়ে পাচারকারীরা জেলি যুক্ত চিংড়ি পরিবহনের জন্য নিয়ে এলে কোস্ট গার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

পরবর্তীতে ওই স্থান থেকে পরিত্যক্ত অবস্থায় ৬৭টি ককশিটে থাকা ১৪০০ কেজি (৩৫ মণ) অবৈধ বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ করা হয়।

অভিযানে মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা চাঁদপুর আশিকুর রহমান উপস্থিত ছিলেন।

জব্দ বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা চাঁদপুর সুদীপ ভট্টাচার্য-এর উপস্থিতিতে মাটিতে পুতে বিনষ্ট করা হয়।

আমিরুল হক আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মৎস্যসম্পদ সংরক্ষণে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

(ঢাকাটাইমস/১২জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :