গোপনে বসানো পশুর হাট ভেঙে দিলেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক, ঠাকুরগাঁও
| আপডেট : ১৩ জুলাই ২০২১, ১৪:০০ | প্রকাশিত : ১৩ জুলাই ২০২১, ১৩:০৭

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার কাঁঠালডাঙ্গী মহিলা কলেজ মাঠে গোপনে কোরবানির হাট বসালেও প্রশাসন গুঁড়িয়ে দিয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল করিম সশরীরে উপস্থিত হয়ে পাঁচ মিনিটের মধ্যে হাট ছাড়ার নির্দেশ দিলে ব্যবসায়ীরা দ্রুত হাট ত্যাগ করেন।

করোনা মহামারির কারণে জেলার সব ধরনের পশুর হাট নিষিদ্ধ করা হয়েছে। তারপরও হরিপুর উপজেলার কাঁঠালডাঙ্গী বাজারের ইজারাদার অধ্যক্ষ রিয়াজুল ইসলাম মঙ্গলবার সকালে পাশের মহিলা কলেজ মাঠে এবং ভূমি অফিস মাঠে পশুর হাট বসান। গরু ব্যবসায়ী ও ফড়িয়ারা ওই অস্থায়ী হাটে কেনাবেচা শুরু করে। খবর পেয়ে হরিপুর ইউএনও আব্দুল করিম সশরীরে সেখানে উপস্থিত হয়ে হাটে হানা দেন এবং পাঁচ মিনিটের মধ্যে হাট ছাড়ার জন্য পশু বিক্রেতাদের প্রতি মাইকে নির্দেশনা জারি করেন। নয়তো প্রত্যেক পশু বিক্রেতাকে পৃথকভাবে এবং ইজারাদারকেও জরিমানা করার ঘোষণা দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন। এ অবস্থায় পশু বিক্রেতারা অবস্থা বেগতিক দেখে পশু নিয়ে দ্রুত হাট ত্যাগ করেন।

এ ব্যাপারে কাঁঠালডাঙ্গী হাটের ইজারাদার অধ্যক্ষ রিয়াজুল ইসলাম জানান, সরকারি নির্দেশনা মোতাবেক কাঁঠালডাঙ্গী বাজারে পশু বেচাকেনা বন্ধ রয়েছে। মঙ্গলবার স্থানীয় কিছু ফড়িয়া ভূমি অফিস মাঠে গরু-ছাগল জমায়েত করে গাড়িতে করে যাদুরানি হাটে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন ইউএনও সেখানে হাজির হলে পশু মালিকরা পশু নিয়ে দ্রুত নিজ নিজ বাড়ি অভিমুখে রওনা দেন।

এ ব্যাপারে ইউএনও আব্দুল করিম বলেন, কাঁঠালডাঙ্গী বাজারে সরকারি নির্দেশনা অমান্য করে পশুর হাট বসানো হয়েছে। সংবাদ পেয়ে আমি বেলা ১১টার দিকে সেখানে উপস্থিত হই এবং পশু ক্রেতা ও বিক্রেতাদের দ্রুত সরে যাওয়ার নির্দেশনা দিলে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

(ঢাকাটাইমস/১৩জুলাই/পিএল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :