ঝিনাইদহে সড়ক নির্মাণের দাবিতে মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০২১, ১৯:৪৬

ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের দুর্গাপুর-ভাদালীডাঙ্গা সড়ক নির্মাণের দাবিতে মঙ্গলবার সকাল ১০টা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে এলাকাবাসী। উপজেলার দূর্গাপুর গ্রামের ছাত্র-ছাত্রী, নারী-পুরুষ এই মানববন্ধনে অংশ নেন।

দুর্গাপুর থেকে ভাদালীডাঙ্গা গ্রাম পর্যন্ত প্রায় চার কিলোমিটার সড়কের বেহাল দশা। দীর্ঘদিন যাবৎ এই সড়কটি অবহেলিত। নির্বাচিত জনপ্রতিনিধিরা উন্নয়নের কথা বললেও বাস্তবে তা কার্যকরী না হওয়ায় এলাকাবাসী এই প্রতিবাদ কর্মসূচির আয়োজন করেন।

সড়কটি উন্নয়নের অভাবে জেলার বড় ধান উৎপাদনকারী বিল হুমদাহের বিলের ধান, মাঠের তরিতরকারী, কাঁচামাল বিক্রি করতে খুবই অসুবিধার সম্মুখিন হন তারা। এছাড়া স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানে যেতে অবর্ণনীয় কষ্টের সম্মুখীন হন বলেও তারা জানান।

ইতোমধ্যে এলাকার মানুষ নিজেরা উদ্যোগ নিয়ে পাঁচ লাখ টাকা যোগাড় করে ইট-বালি কিনে ১৫ দিন যাবৎ গ্রামের প্রায় ৩০০ শিশু, যুবক, কৃষক, শ্রমিক, ছাত্র-ছাত্রীরা সড়কটি নির্মাণের জন্য স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে দিনভর কাজ করে যাচ্ছে। দুই গ্রামের ৯০ জন যুবক উদ্যোগী হয়ে কাজটি শুরু করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন যুব উদ্যোক্তা রাজু আহম্মেদ, ইয়াহিয়া, দুদু মিয়া, ইমন আলী, মসিউর রহমান, ছাত্রী স্বম্পা, টুম্পা, শিক্ষক ওয়াজেদ আলী, প্রভাষক সেলিম উদ্দীন, কৃষক রফিকুল ইসলাম প্রমুখ।

মানববন্ধন থেকে স্থানীয়রা বলেন, দীর্ঘদিন অবহেলিত এ সড়কটি উন্নয়নের কথা স্থানীয় সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যানসহ সব জনপ্রতিনিধিদের কাছে একাধিকবার জানানো হয়। উত্তরে তারা বলেন কাজটি হয়ে যাবে। কিন্ত বাস্তবে তা কার্যকরী হয় না। এই সড়কটি নির্মাণের জন্য প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

(ঢাকাটাইমস/১৩জুলাই/এসএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :