আলফাডাঙ্গায় ফ্রি অক্সিজেন সেবা

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০২১, ১৯:৩৪

ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার করোনায় আক্রান্ত রোগীদের জন্য পৌর মেয়রের উদ্যোগে ফ্রি ইমারজেন্সি অক্সিজেন সেবা চালু করা হয়েছে। বুধবার দুপুরে পৌরসভার মেয়র সাইফুর রহমান সাইফার পৌর কার্যালয়ে বিনামূল্যে ইমারজেন্সি এ অক্সিজেন সেবার উদ্বোধন করেন।

উদ্বোধনকালে পৌর মেয়র সাইফুর রহমান সাইফার বলেন, করোনা মহামারিতে বাংলাদেশসহ গোটা বিশ্বে প্রতিদিন লাখ লাখ মানুষ আক্রান্ত হচ্ছেন। এর মধ্যে অনেকেই আছেন যারা সময়মতো অক্সিজেন না পেয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়ছেন এবং মৃত্যুর কোলে ঢলে পড়ছেন। তাই আলফাডাঙ্গা পৌরসভার করোনায় আক্রান্ত বাসিন্দাদের কথা বিবেচনা করে তিনি ফ্রি ইমারজেন্সি অক্সিজেন সেবা গড়ে তোলার উদ্যোগটি নিয়েছেন। প্রয়োজনে এ সার্ভিসটি সমগ্র উপজেলাবাসীর মধ্যেও দেয়া হবে।

মেয়র বলেন, প্রাথমিকভাবে ১০টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে এ ফ্রি অক্সিজেন সেবা কার্যক্রম শুরু করা হয়েছে। চাহিদা বাড়লে আরো নতুন অক্সিজেন সিলিন্ডার সংযুক্ত করা হবে। এই সেবা থেকে দিনরাত ২৪ ঘণ্টা অক্সিজেন সেবা পাবেন পৌরবাসী। সেবা নিশ্চিত করার জন্য ইতোমধ্যে প্রয়োজনীয় জনবলও নিশ্চিত করা হয়েছে।

এ সময় আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলীম সোজা, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাজমুল হাসান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনায়েত হোসেন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ কামরুল ইসলাম, পৌর সচিব মেহেদি হাসানসহ পৌর কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :