৩০ শয্যার আইসোলেশনে তিনগুণ রোগী ভর্তি

এম শরীফ ভূঞা, ফেনী
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০২১, ১২:১২

প্রতিদিনই নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে ফেনীর জেনারেল হাসপাতালে। ফেনী জেনারেল হাসপাতালে ৩০টি আইসোলেশন শয্যার বিপরীতে রোগী ভর্তি রয়েছেন ১০৭ জন। অতিরিক্ত রোগীর চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। রোগী ও স্বজনদের পক্ষ থেকেও নানা অভিযোগ রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে শয্যা আছে মাত্র ৩০টি। এর বিপরীতে এই ওয়ার্ডে করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে ১০৭ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনা পজিটিভ রোগী ৩৪ জন, উপসর্গ রয়েছে ৭৩ জনের। এসব রোগীর মধ্য ৭৯ জনকে অক্সিজেন সেবা ও ১০ জনকে আইসিইউ সেবা দেওয়া হচ্ছে।

ফেনীর সবচেয়ে বড় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ফেনী জেনারেল হাসপাতাল। ২৫০ শয্যাবিশিষ্ট এ হাসপাতালে করোনায় আক্রান্ত ও উপসর্গ থাকা রোগীদের চিকিৎসা সেবা দিতে ৩০ শয্যার আইসোলেশন ইউনিট চালু করা হয়েছে। এ ইউনিটে শুধুমাত্র করোনা উপসর্গ ও করোনা আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা সেবা দেয়া হয়।

গত শনিবার সকালে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গিয়ে দেখা গেছে, রোগীর চাপ বেশি থাকায় শয্যার পাশে মেঝেতে ফোম বিছিয়ে অন্যদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। চার শয্যার কক্ষে ১০ থেকে ১২ জন রোগী গাদাগাদি করে চিকিৎসা সেবা নিচ্ছেন।

রোগী ও স্বজনরা জানান, এ ওয়ার্ডে করোনা পজিটিভ রোগী ও উপসর্গে ভোগা রোগীদের চিকিৎসা দেয়া হয়। করোনা পরীক্ষার পর পজিটিভ হলে আলাদা কক্ষে নিয়ে যাওয়া হয়। সেখানেও রোগী রাখার জায়গা নেই। আর যাদের নেগেটিভ তারা এসব কক্ষে সুস্থ হওয়ার আগ পর্যন্ত থাকেন।

স্বজনদের অভিযোগ, একই কক্ষে গাদাগাদি করে চিকিৎসা নিতে এসে সংক্রমণ বাড়ছে। চিকিৎসক-নার্সরা ঠিকমতো রোগী দেখছেন না বলেও তারা অভিযোগ করেন।

তবে ফেনী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক আবুল খায়ের মিয়াজী জানান, তিনগুণের বেশি রোগী আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। গত ১০ দিন ধরে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বাড়ছে। অতিরিক্ত রোগীকে সেবা দিতে গিয়ে নানা সমস্যা হচ্ছে। তারপরও চিকিৎসক ও নার্সসহ সংশ্লিষ্ট সবাই সাধ্যমতো সেবা দিয়ে যাচ্ছেন।

(ঢাকাটাইমস/১৫জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :