ইনফিনিক্সের বাজেট গেমিং ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০২১, ১৪:৫৩

বৈশ্বিক স্মার্টফোনের বাজারে নিজেদের উপস্থিতি বাড়াতে মিডরেঞ্জ এবং কম বাজেটের বেশ কিছু স্মার্টফোন নিয়ে ২০২১ সালের ক্যাম্পেইন শুরু করেছিল ইনফিনিক্স। স্মার্টফোন গেমিংয়ের বাজারকে টার্গেট করে গেমিং এবং বিনোদনবান্ধব দুর্দান্ত এক স্মার্টফোন হিসেবে নতুন হট ১০ এস নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।

গত বছর থেকে আফ্রিকা এবং এশিয়ার নির্ধারিত কয়েকটি বাজারকে লক্ষ্য করে হট ১০ পোর্টফোলিওতে নতুন নতুন ডিভাইস সংযোজন করে আসছে ইনফিনিক্স। তাদের সে প্রচেষ্টার আরেক অনন্য সংযোজন হিসেবে আকর্ষণীয় ফিচারসহ বাজারে আনা হয়েছে ইনফিনিক্স হট ১০ এস।

একগুচ্ছ নতুন ফিচারযুক্ত ইনফিনিক্স হট ১০ এস শক্তি, নতুনত্ব এবং শৈলীর ক্ষেত্রে নতুন মান নির্ধারণ করবে, যা অন্য স্মার্টফোনগুলো থেকে একে আলাদা করে তুলবে।

ফোনটিকে এমনভাবে তৈরি করা হয়েছে যার ফলে সাশ্রয়ী দামের মধ্যে নতুন কোনো ডিভাইস বাজারের নিয়ে আসার আগে অন্যান্য প্রতিযোগিতা ব্র্যান্ডগুলোকে বার বার ভাবতে হবে। ইনফিনিক্সের নতুন এ ফোন সম্পর্কে আরও জানতে আপনি এই নিবন্ধটিতে চোখ বুলিয়ে নিন।

ফোনটিতে মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট ব্যবহৃত হয়েছে। এতে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ৬.৮২ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে।

প্রথমবারের মতো ইনফিনিক্স হট সিরিজের নতুন ফোন হট ১০ এস এ একটি ৪৮ মেগাপিক্সেলের এইচডি রিয়ার ক্যামেরা, একটি ২ এমপি ডেপথ ক্যামেরা এবং রিয়ার ফ্ল্যাশসহ এআই লেন্স ব্যবহার করা হয়েছে।

হট ১০ এস ফোনটির নাইটস্কেপ ৪৮-মেগাপিক্সেল রিয়ার এইচডি ক্যামেরা ফিচার দিয়ে ব্যবহারকারীরা দিন ও রাতে নিখুঁত ছবি এবং ভিডিও ধারণ করতে পারবেন। এতে থাকা ২৪০ এফপিএস স্লো-মোশন শ্যুটিং সুবিধা ব্যবহারকারীদের চমৎকার অ্যাকশন শট ক্যাপচারে সহায়তা করবে।

হাই-রেজ্যুলিউশনের সেলফি ক্যাপচারের জন্য এর এআই পোট্রেট ফ্রন্ট ক্যামেরার ক্ষমতা বাড়িয়ে ৮-মেগাপিক্সেল করা হয়েছে। হট সিরিজের মধ্যে প্রথমবারের মতো এর ক্যামেরাতে আই-ট্র্যাকিং অটোফোকাস, অটো-ব্লার ভিডিও এবং ফেস বিউটিফিকেশন সুবিধাও রয়েছে।

নির্ধারিত সাশ্রয়ী বাজেটের ফোনগুলোর জন্য আদর্শ হিসেবে বিবেচিত দীর্ঘস্থায়ী ৬০০০ এমএএইচ (মিলি অ্যাম্পিয়ার আওয়ার) ক্ষমতার শক্তিশালী ব্যাটারি সংযুক্ত রয়েছে হট ১০ এস ফোনটিতে।

ফোনটিতে অ্যানড্রয়েয়েড ১১ এর সাথে এক্সওএস ৭.৬ সিস্টেম সুবিধা রয়েছে। ফোনের ৪ গিগাবাইট (জিবি) র‌্যামের সাথে ১২৮ জিবি স্টোরেজের একটি ডেডিকেটেড মাইক্রোএসডি স্লট রয়েছে, যা ৫১২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। সহজে ব্যবহারের জন্য ফোনটির ডানপাশে পাওয়ার বাটন এবং ভলিউম রকার রাখা হয়েছে এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি রাখা হয়েছে পিছনে। এতে আপনি ডুয়েল ৪জি সিম কার্ড স্লটও পাবেন।

(ঢাকাটাইমস/১৬জুলাই/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :