ঈদের আগেই প্রধানমন্ত্রীর অনুদান বিতরণের দাবি ডিইউজের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০২১, ১৭:২৪

ঈদুল আজহার আগেই সাংবাদিকদের জন্য বরাদ্দ দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদান বিতরণের দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

একইসঙ্গ করোনাকালে প্রধানমন্ত্রীর ঈদ অনুদান সংক্রান্ত চিঠি দু’মাসেরও বেশি সময় সদস্যদের মাঝে গোপন রাখা হয়েছে জানিয়ে এ ঘটনার নিন্দা জানিয়েছে ডিইউজের নির্বাহী পরিষদ।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাহী পরিষদের সভায় বলা হয়, গত ৪ মে করোনা আক্রান্ত সাংবাদিকদের চিকিৎসা সহায়তা এবং পরিবার পরিজন নিয়ে ঈদ উদযাপনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিএফইউজে-র সভাপতিকে চিঠি দিয়ে জানানো হয়।

সংগঠনটির নেতৃবৃন্দ বলেন, উদ্বেগের বিষয় হচ্ছে, দীর্ঘদিন পার হয়ে গেলেও তা ডিইউজেসহ বিএফইউজের আওতাধীন কোনো ইউনিয়নকে অবহিত বা এ সংক্রান্ত অনুদান বিতরণের কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। সম্প্রতি ফেসবুকে বিষয়টি ভাইরাল হলে সাংবাদিক অন্তঃপ্রাণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন একটি মহতী উদ্যোগ নিয়ে নানামহল থেকে বিভ্রান্তি ও ধুম্রজাল সৃষ্টি করা হয়। প্রায় দু’মাস আগে টাকা বরাদ্দ হওয়ার পরেও এখন পর্যন্ত ডিইউজের সদস্যরা ঈদ অনুদান থেকে বঞ্চিত রয়েছেন।

তাই ঈদুল আজহার আগেই ডিইউজের সদস্যদের মাঝে ঈদ অনুদান বিতরণের জন্যে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট ও বিএফইউজের প্রতি সভা থেকে জোরালো দাবি জানানো হয়।

ডিইউজের এই সভায় ১০ কোটি টাকা সাংবাদিকদের করোনা দুর্যোগের সময় অনুদান দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।

এছাড়াও সভায় জানানো হয়, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চিঠি দেওয়ার পর বিএফইউজের নির্বাহী পরিষদের দু’দফা অনলাইন সভা এবং বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের একাধিক সভা অনুষ্ঠিত হলেও বিষয়টি অজ্ঞাত কারণে গোপন রাখায় ডিইউজেসহ অন্য ইউনিয়নের সদস্যরা বঞ্চিত হয়েছেন।

সভার এক প্রস্তাবে বিএফইউজের কল্যাণ তহবিলে গচ্ছিত অর্থ এই আপৎকালীন সময়ে সদস্যদের জন্যে সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করার দাবি জানানো হয়।

অপর এক প্রস্তাবে আসন্ন ঈদের আগে সাংবাদিকদের বেতন-ভাতা ও বকেয়া পরিশোধের জন্য গণমাধ্যম মালিকদের প্রতি দাবি জানোনো হয়।

ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুর সঞ্চালনায় এ সভায় অংশ নেন, সহ-সভাপতি এমএ কুদ্দুস, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া সম্পাদক দুলাল খান, জনকল্যাণ সম্পাদক সোহেলী চৌধুরী, দফতর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী, নির্বাহী সদস্য সুরাইয়া অনু, সাকিলা পারভীন, শাহনাজ পারভীন এলিস, রাজু হামিদ, ইব্রাহীম খলিল খোকন, সলিমুল্লাহ সেলিম, অজিত কুমার মহলদার, আবু জাফর সূর্য, নাগরিক টিভির ইউনিট প্রধান শাহনাজ শারমিন।

(ঢাকাটাইমস/১৬জুলাই/এআইএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা