শোলাকিয়ায় এবারও হচ্ছে না ঈদ জামাত

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুলাই ২০২১, ২২:২৬ | প্রকাশিত : ১৬ জুলাই ২০২১, ২২:০৮

করোনা মহামারি নিয়ন্ত্রণে না আসায় কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়ায় ঈদুল আজহার জামাত হচ্ছে না। গত তিন ঈদের ধারাবাহিকতায় এবারও স্থানীয় প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে। এবারেরসহ চারটি ঈদের জামাত বাদ পড়ল শোলাকিয়ায়।

কিশোরগঞ্জ শোলাকিয়া ঈদগাহ কমিটির সভাপতি জেলা প্রশাসক শামীম আলম বিষয়টি নিশ্চিত করেন। বলেন, `বৃহস্পতিবার (১৫ জুলাই) শোলাকিয়া ঈদগাহ কমিটির সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।‘

তিনি জানান, শোলাকিয়ায় লাখো মুসল্লির সমাগম হয়। বর্তমানে করোনার ভয়াবহতা দিনদিন বাড়ছে। তাই স্বাস্থ্য নিরাপত্তার কথা বিবেচনা করে এবারও ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে না।

তিনি আরও জানান, মসজিদেও ঈদুল আজহার জামাত বড় পরিসরে হবে না। শহরের বিভিন্ন মসজিদে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রেখে একাধিক জামাত অনুষ্ঠিত হবে। এছাড়াও বহুতল আবাসিক ভবনের ছাদে যেন ভবনের সবাই মিলে জামাত পড়েন- সে বিষয়েও আমরা উদ্বুদ্ধ করছি।

কিশোরগঞ্জ শোলাকিয়া ঈদগাহ কমিটির সদস্য সচিব সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদির মিয়া বলেন, ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হচ্ছে না শোলাকিয়ায়। সদর উপজেলার কোথাও মাঠে জামাত হবে না। অন্যান্য উপজেলায় স্থানীয়ভাবে সিদ্ধান্ত নেবে।

প্রসঙ্গত, ১৮২৮ সালে শোলাকিয়া মাঠে ঈদের জামাতে সোয়া লাখ মুসল্লি এক সঙ্গে নামাজ আদায় করেন। এরপর এ মাঠের নাম ‘সোয়া লাখিয়া’হয়ে যায়। পরে মাঠটি শোলাকিয়া নামেই পরিচিত হয়ে ওঠে।

(ঢাকাটাইমস/১৬জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :