দায়িত্ব অবহেলায় চাকরি থেকে বরখাস্ত নুসরাত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুলাই ২০২১, ২৩:৩৪ | প্রকাশিত : ১৬ জুলাই ২০২১, ২৩:২৫

দায়িত্বে অবহেলার কারণে চাকরি থেকে বরখাস্ত হয়েছেন নুসরাত জাহান তানিয়া। তিনি কুমিল্লা শহরে বেসরকারি একটি ব্যাংকের শাখায় কর্মরত ছিলেন। মাসের পর মাস কাজে অবহেলা ও যথাযথ দায়িত্বপালন করতে না পারায় দুদিন আগে তাকে চাকরি থেকে বরখাস্ত করে ব্যাংক কর্তৃপক্ষ। ব্যাংকটির একটি নির্ভরযোগ্য সূত্র শুক্রবার রাতে ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছে।

গত ২৬ এপ্রিল গুলশানের একটি ফ্ল্যাট থেকে মহদেহ উদ্ধার হওয়া কলেজ শিক্ষার্থী মোসারাত জাহান মুনিয়ার বড় বোন নুসরাত জাহান। বোন মুনিয়াকে উচ্ছৃঙ্খল জীবনে ঠেলে দেওয়া, নিজের ও স্বামীর আইডিকার্ড জমা দিয়ে বোনকে গুলশানে বাসা ভাড়া করে দেওয়াসহ নানা অভিযোগ আছে তার বিরুদ্ধে।

নুসরাত যে ব্যাংকে কর্মরত ছিলেন তার প্রধান কার্যালয়ের একজন কর্মকর্তা বলেন, ‘নুসরাত জাহান তানিয়া বছর দেড়েক আগে ‘মার্কেটিং এক্সিকিউটিভ’ পদে চুক্তিভিত্তিক নিয়োগ পান। গত এপ্রিল এবং মে মাসে তার ওপর অর্পিত দায়িত্ব তিনি পালন করতে পারেননি। এমনকি তিনি যে বিভাগের অধীনে কর্মরত ছিলেন নিয়মবহির্ভূতভাবে সেখানেও যোগাযোগ রাখেননি। বিষয়টি উল্লেখ করে তাকে দুবার নোটিশ পাঠানো হয়। কিন্তু তিনি কোনো সদুত্তর দিতে পারেননি বচলে গত ১৪ জুলাই তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।’

মুনিয়ার মৃত্যুতে গুলশান থানায় করা একটি মামলার বাদি নুসরাত জাহান। তিনি ঘটনার দিন আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলাটি করেছিলেন। কিন্তু পরে মুনিয়ার বড় ভাই আশিকুর রহমান সবুজ হত্যার অভিযোগ এনে আদালতে আরও একটি মামলা করেন। জানা যায়, ভাই সবুজের সঙ্গে নুসরাত ও মুনিয়ার কারোই সম্পর্ক ভালো নয়। উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত সম্পত্তির জন্য তারা দুবোন ভাইয়ের বিরুদ্ধে মামলাও করেছিলেন।

নুসরাতের করা মামলার তদন্ত সূত্রে বেশ কিছু তথ্য সামনে এসেছে। আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, কলেজ পড়ুয়া মুনিয়া গুলশানের মতো অভিজাত এলাকায় যে বাসা ভাড়া নিয়েছিলেন এর পেছনে বোন নুসরাতের সহযোগিতা ছিল। তিনি তার এবং তার স্বামীর আইডি কার্ডের কপি জমা দিয়ে বাসাটি ভাড়া নিতে বোনকে সহযোগিতা করেছিলেন। অথচ ওই ফ্ল্যাটের ভাড়া মিটানো এবং ঢাকার অভিজাত এলাকায় বসবাসের জন্য প্রয়োজনীয় ব্যয় মেটানোর মতো সক্ষমতা ছিল না মুনিয়ার পরিবারের।

তদন্ত সূত্রে জানা গেছে, মুনিয়ার উচ্চাভিলাষী জীবনযাপন সম্পর্কে অবগত ছিলেন নুসরাত। এ থেকে তিনি নিজেও সুবিধা নিতেন। বোনকে বিপথগামীতা থেকে ফেরানোর পরিবর্তে অনেক সময় তিনি বোনকে উৎসাহিত করতেন বলেও অভিযোগ আছে। নিজের পরিচয়ে গুলশানে বাসা ভাড়া করে দেওয়া তারই প্রমাণ। গত ২৬ এপ্রিল রাজধানীর গুলশান-২ নম্বরের ১২০ নম্বর সড়কের এক ফ্ল্যাটে মুনিয়ার লাশ সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পায় পুলিশ। মুনিয়া ঢাকার একটি কলেজে দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

(ঢাকাটাইমস/১৬জুলাই/আরএ/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :