দাফনের প্রস্তুতিকালে জীবিত উদ্ধারের পর হাসপাতালে মৃত্যু

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুলাই ২০২১, ১৩:৪২ | প্রকাশিত : ১৭ জুলাই ২০২১, ১৩:৪০

তিনদিন ধরে স্কুল মাঠে পড়ে ছিলেন হাড়-জিরজিরে এক ব্যক্তি। কোনো রকম নড়াচড়া ছিল না তার। কাছে গিয়ে ডাকলেও কোনো সাড়া দিচ্ছিলেন না। এমতাবস্থায় স্থানীয়রা তাকে মৃত ভেবে বসেন। প্রস্তুতি নেন দাফনের। এমন সময় সেখানে উপস্থিত এক যুবক ৯৯৯ নম্বরে কল করেন।

পরে পুলিশ শুক্রবার রাত পৌনে ১১টায় পালশা সরকারি বিদ্যালয় মাঠ থেকে ওই ব্যক্তিকে জীবিত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। এর আধা ঘন্টা পর তিনি মারা যান।

নিহতের নাম নাসির উদ্দিন মণ্ডল (৪৫) । তিনি বগুড়া শহরের পালশা এলাকার মৃত মোসলেম উদ্দিনের ছেলে।

জানা গেছে, নাসির উদ্দিন তার দুই মেয়েকে বিয়ে দেয়ার পর থেকে মাদক সেবন করে আসছিলেন। গত পাঁচ বছরে তিনি আড়াই বিঘা জমি এবং বাড়ি বিক্রি করে মাদক সেবনের জন্য। এক পর্যায় স্ত্রীও তাকে ছেড়ে চলে যান। এরপর থেকে নাসির মানুষের কাছে ভিক্ষা করে খাবার খেতেন এবং কখনও স্কুলের বারান্দায় আবার কখনও বাস টার্মিনালে রাত যাপন করতেন। মাদক সেবী হিসেবে পরিচিত হওয়ায় এলাকার লোকজন তেমন সহযোগিতাও করতেন না। ফলে খাদ্যের অভাবে শারীরিক অবনতি হতে থাকে। গত কয়েকদিন ধরে নাসির পালশা সরকারি প্রাথমিক বিদ্যালয় বারান্দায় বিছানা করে থাকতেন। তাকে কেউ খাবার না দেয়ায় তার হাত-পা নাড়া বন্ধ হয়ে যায়।

এ অবস্থায় এলাকার লোকজন শুক্রবার রাতে তাকে মৃত ভেবে দাফনের উদ্যোগ নেন। স্কুল মাঠে খাটিয়া আনা হয় তাকে নিয়ে যাওয়ার জন্য। এমন সময় এলাকার এক যুবক ৯৯৯ নম্বরে কল দিয়ে লাশ পড়ে থাকার বিষয়টি জানান।

সংবাদ পেয়ে উপশহর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম সেখান উপস্থিত হন। এরপর নাসিরের চোখে এবং মুখে পানি দিলে তিনি নড়াচড়া শুরু করেন। পরে দ্রুত তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির আধা ঘণ্টা পর নাসির মারা যান।

এসআই আব্দুর রহিম জানান, খাদ্যের অভাবেই তার দেহ হাড্ডিসার হয়ে যায়। খাবার না পাওয়ায় নড়াচড়া করার মতো শক্তিও ছিল না। যে কারণে তার কাছে গিয়ে ডাকলেও সে সাড়া দিচ্ছিল না। জীবিত আছে বুঝতে পেরে দ্রুত হাসপাতালে ভর্তি করালেও তাকে বাঁচানো যায়নি।

(ঢাকাটাইমস/১৭জুলাই/এসএ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :