‘জীবন-জীবিকায় সমতার জন্য যা দরকার সরকার তাই করছে’

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০২১, ১৬:১৯

জনগণের জীবন এবং জীবিকার মধ্যে সমতা প্রতিষ্ঠার জন্য যা যা করা দরকার সরকার তাই করছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, ‘সারা পৃথিবীতে করোনাভাইরাসের কারণে মানুষের জীবন ও জীবিকার মধ্যে বিরাট চাপ পড়ছে। সরকারে থেকে জনগণের সেবার জন্য, জনগণ যাতে ভালোভাবে থাকে সেজন্য জনগণকে সময়ে সময়ে ঘরে রাখতে হয়। আবার জনগণের জীবিকার জন্যও সরকারকে সচেষ্ট থাকতে হয়, সচেতন থাকতে হয়।’

শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে উপজেলার বিভিন্ন মাদ্রাসার প্রিন্সিপাল, মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের সাথে ভার্চুয়াল মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন।

‘লকডাউন শিথিল করে সরকার ঘরে ঘরে করোনা সংক্রমণ পৌঁছে দিচ্ছে’ বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘ঈদুল ফিতর ও ঈদুল আজহা মুসলমানদের সবচেয়ে বড় দুটি আনন্দের দিন। ঈদুল আজহার সময় মানুষ আল্লাহর নামে পশু কোরবানি দেয়। এটা সারা বিশে^র মুসলমানের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সেই কোরবানির ঈদ পালন করার জন্য যদি একটু শিথিল করা হয়, তাহলে সেটা কি খুব অন্যায়?

আনিসুল হক বলেন, ‘মানুষের জীবন এবং জীবিকার মধ্যে ব্যালেন্স আনাটা সরকারের কাজ। লকডাউন শিথিল করে করোনা সংক্রমণ ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে যারা বলেন, তারা কতটা বিবেকবান সেটা নিয়ে প্রশ্ন আছে।’

এর আগে ইমামদের সঙ্গে মতবিনিময়কালে আইনমন্ত্রী বলেন, ‘করোনা মহামারি মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট পদক্ষেপের কারণে আমরা এখন পর্যন্ত বেশ শক্তভাবে টিকে আছি। সারাবিশে^ প্রথম সারির যে দেশগুলো টিকার ব্যবস্থা করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের অর্থায়নে আমাদের জন্য টিকা কিনেছিলেন। এখন পর্যন্ত টিকা দেওয়া চালু আছে।’

করোনাভাইরাস নিয়ন্ত্রণ করাটা অত্যন্ত কঠিন হয়ে যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা গত বছরের ২৫ মার্চ করোনাভাইরাসের কারণে সারাদেশে ছুটি ঘোষণা করেন। মানুষের দুঃখ-দুর্দশা লাঘব করার জন্য তিনি এক লাখ ২৮ হাজার কোটির অধিক টাকা প্রণোদনা ঘোষণা করেন। তার এই সাহসিকতার কারণে আমরা করোনাভাইরাসের আঘাত অনেকটাই বুঝতে পারিনি।’

মন্ত্রী স্বাস্থ্যবিধি মেনে এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার সঙ্গে পবিত্র ইদুল আজহার নামাজ এবং কোরবানি উদযাপন করার জন্য ইমামদের প্রতি আহ্বান জানান। আল্লাহ যেন করোনা মহমারি থেকে দ্রুত মুক্তি দেন এজন্য তিনি ইমামদের দোয়া করার জন্য অনুরোধ করেন। অনুষ্ঠানে আড়াই শতাধিক ইমাম ও মুয়াজ্জিন অংশ নেন।

মতবিনিয়ময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার, পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, মুহিউসুন্নাহ মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আসাদ আল হাবিব, উপজেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা কাজী মাঈনুদ্দিন, খড়মপুর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা কাজী কেফায়েতুল্লাহ মাহমুদি প্রমুখ।

ইমামরা তাদের বক্তব্যে তাদের বেতন-ভাতা দিতে আইনমন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান। এছাড়া হেফাজতের সহিংস ঘটনায় আটক নিরপরাধ আলেম-উলামদের মুক্তির বিষয়ে আইনমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

এসময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম ভূইয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, আখাউড়া থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান ও উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মমিন বাবুল প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭জুলাই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :