গজারিয়ায় সরকারি চাল আত্মসাতের মিথ্যা সংবাদের প্রতিবাদ

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০২১, ১৬:৪২

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় প্রধানমন্ত্রীর ঈদ উপহারের এক হাজার ৮০০ কেজি চাল আত্মসাতের অভিযোগে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন অভিযুক্ত ইউপি সদস্য ও ইউপি সচিব।

শনিবার দুপুরে ভবেরচর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউনিয়ন পরিষদ কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলন প্রকাশিত সংবাদটিকে মিথ্যা বলে দাবি করেছেন তারা।

সংবাদ সম্মেলনে ভবেরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাহিদ মোহাম্মদ লিটন বলেন, বিভিন্ন অতিথিদের উপস্থিতিতে সরকার প্রায় চার শতাধিক সুবিধাভোগীদের চাল দেওয়া হয়েছে। গত ১০ জুলাই ইউনিয়ন পরিষদ সচিবকে বলে দিয়েছি। পরবর্তীতে যেসকল মেম্বারকে চাল দেয়া হবে তা বিতরণ কার্যক্রমে যেন এক ছটাকও কম না হয়। পরে উপজেলা নিবার্হী কর্মকর্তার অনুমতিক্রমে আমি ঢাকা যাই। ১৫ জুলাই পরিষদের একাধিক মেম্বার ও সচিব থেকে জানানো হয়, তালিকাবিহীন অতিরিক্ত দুইজনকে চাল দেয়া হয়েছে। ওই দুইজনের চাল সাংবাদিকরা পরিষদ প্রাঙ্গণের বাইরে নিয়ে মেপে নিউজ করার হুমকি দিয়েছে।

এক হাজার ৮০০ কেজি চাল আত্মসাৎ সংবাদটি উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে তিনি বলেন, সুবিধাভোগীদের যেকোন কার্যক্রমে এবং চাল বিতরণের সময় নিজের অর্থায়নে এক থেকে দুই টন চাল কিনে আনা হয়। যা বিতরণ সময়ে তালিকাবিহীন সাধারণ মানুষ এসে কাকুতি-মিনতি করলে দেয়া হয়। ।

অন্যদিকে ইউপি সদস্য মামুন বলেন, সচিব মোকাররম বলেছেন করোনার কারণে সরকারের সুবিধাভোগীদের বাড়ি বাড়ি গিয়ে চাল দেয়ার জন্য। আমার ওয়ার্ডের তালিকাভুক্ত ৬০ জনের মধ্যে ৪০ জনের চাল বাড়ি বাড়ি গিয়ে দেওয়া হয়েছে। আর ২০ জনের চাল ইউনিয়ন পরিষদে দেয়া হয়। নিউজে বলা হয়েছে আট বস্তা চাল আমি বাড়ি নিয়ে গেছি, বাকিটুকুর হিসেব পরিস্কার করা হয়নি। অথচ আমার ওয়ার্ডে তালিকাভুক্ত চাল গ্রহণকারীদের মধ্যে কাউকে কম দেওয়া হয় নাই।

ইউনিয়ন পরিষদ সচিব মোকাররম হোসেন বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ত্রাণ ও দুর্যোগ কর্মকর্তার উপস্থিতিতে ২০০ এবং সংসদ সদস্য উপজেলা চেয়ারম্যানসহ অতিথিদের উপস্থিতিতে প্রায় ৪০০ শত সুবিধাভোগীদের চাল দেয়া হয়েছে। বাকি চাল মেম্বারদের বুঝিয়ে দেয়ার পর মাস্টার রোলে স্বাক্ষর রাখা হয়েছে।

তিনি আরও বলেন, নিউজে উল্লেখ করা হয়েছে, ইউপি সচিব ১৮০০ কেজি চাল আত্মসাৎ করেছে। সংবাদটি উদ্দেশ্যপ্রণোদিত বানোয়াট ও সাজানো। মিথ্যা সংবাদ প্রকাশে ইউপি সদস্যসহ আমার নিজের আত্মসম্মানে আঘাত এসেছে। ন্যায়বিচারের স্বার্থে সংবাদ প্রকাশকারীর বিরুদ্ধে গজারিয়া থানায় অভিযোগও করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৭জুলাই/এসএ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :