পাটুরিয়ায় ঘরমুখো মানুষের চাপ

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুলাই ২০২১, ২০:২৪ | প্রকাশিত : ১৭ জুলাই ২০২১, ২০:১৮

ঈদে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। বাসের পাশাপাশি ফেরিঘাট এলাকায় চাপ রয়েছে ছোট গাড়ির। যাত্রীদের ভোগান্তির বিষয় বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে এসব বাস ও ছোট গাড়িগুলোকে নৌরুট পারাপার করছে ঘাট কর্তৃপক্ষ।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দূরপাল্লার পরিবহনের চাপ থাকলেও বেলা বাড়ার সাথে সাথে তা স্বাভাবিক হয়ে আসছে। তবে, ঘাট এলাকায় যাত্রী চাপ রয়েছে। এদিকে ঘাটে পাড়ের অপেক্ষায় আছে ৪০০ পণ্যবাহী ট্রাক।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানিয়েছেন, ঈদে ঘরমুখো মানুষের পারাপারে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে চলছে ছোটবড় ১৬ ফেরি। শুক্রবার কেরামত আলী নামে একটি বড় ফেরি বহরে যুক্ত হয়েছে। সকাল থেকে এ পর্যন্ত প্রায় ৪০০ যানবাহন পাড় করা হয়েছে।

তিনি আরও বলেন, সকালের দিকে দূরপাল্লার পরিবহনের চাপ থাকলেও বেলা বাড়ার সাথে সাথে তা স্বাভাবিক হয়ে আসছে। এদিকে ঘাটে পাড়ের অপেক্ষায় আছে আরও ৪০০ পণ্যবাহী ট্রাক। এখন ঘাটে দূরপাল্লার পরিবহন আসা মাত্রই ফেরিঘাট পাড় হয়ে যাচ্ছে।

এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজীর হাট রুটে ৩৪টি লঞ্চ চলাচল করছে। তবে, লঞ্চে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব।

(ঢাকাটাইমস/১৭জুলাই/এসএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :