বিয়ে করতে এসে তিন প্রতারক ধরা

চট্টগ্রাম (রাঙ্গুনিয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০২১, ২০:২৯

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের রোসাইপাড়া গ্রামের এক দিনমজুরের মেয়েকে বিয়ে করতে এসে ধরা খেলেন তিন প্রতারক।

শুক্রবার সন্ধ্যায় এই বিয়ের আয়োজন ছিল। ১৫ জন বরযাত্রী নিয়ে বর আসার কথা থাকলেও আসেন মাত্র তিনজন। পরিবারের কেউ রাজি না থাকায় বর মোহাম্মদ হোসেনের (৪২) সাথে মামা মোহাম্মদ মনছুর (৫৫) ও বন্ধু মোহাম্মদ তসলিম (৩৫)-কে নিয়ে বিয়ে করতে আসেন।

স্থানীয় ইউপি সদস্য আবু তাহের জানান, কন্যাদায়গ্রস্ত দিনমজুর পিতা এলাকাবাসীর আর্থিক সহযোগিতায় আয়োজন করেন এই বিয়ের। আগের দিন বৃহস্পতিবার তিনি বরের মামা মনছুরের হাতে তুলে দেন বিশ হাজার টাকা। শুক্রবার আয়োজন করেন খাওয়া-দাওয়ার। খানাপিনা শেষে আক্দ ও কাবিননামা লেখাপড়ার জন্যে কাগজপত্র চাইতে গেলে বাধে বিপত্তি। বর ও তার দুই সহযোগীর কাছে কোন জাতীয় পরিচয়পত্র কিংবা জন্ম নিবন্ধন সনদ নেই। বরের কাছে আছে শুধু আগের বিয়ের একটি কাবিননামা। আগের স্ত্রী মারা গেছেন বলে জানালেও তার কোন মৃত্যু সনদ নেই। বরের বাড়ি চন্দনাইশ উপজেলার বরকল ইউনিয়নের ইসলামাবাদ গ্রামে। বাবার নাম আমির খান ও মা মরিয়ম খাতুন। তবে মামা পরিচয় দেয়া মোহাম্মদ মনছুর ও বন্ধু মোহাম্মদ তসলিমের বাড়ি বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী গ্রামে। বর ও সহযোগীদের বাড়ি ভিন্ন উপজেলায় কেন জানতে চাইলে গোমর ফাঁস হয়ে যায়।

তসলিম জানান, তিনি বরকে চেনেন না। তিনি মনছুরের কথায় এসেছেন। মনছুর বলেন, বর তাকে পাঁচ হাজার টাকায় মামা সাজিয়ে ভাড়া করে এনেছেন। তসলিমকেও পাঁচ হাজার টাকা দেয়ার কথা। তবে তসলিম তা অস্বীকার করেছেন।

ইউপি সদস্য বলেন, এলাকাবাসী তাদের আটকে রেখেছে। তাদের অভিভাবকদের খবর দিয়ে আনতে বলা হয়েছে। মেয়ের পিতা যেহেতু গরিব, সামাজিকভাবে একটা সুরাহার উদ্যোগ নেয়া হয়েছে। তবে অভিভাবকদের কেউ না এলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা হবে।

(ঢাকাটাইমস/১৭জুলাই/এসএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :