লাশ নিলো না পরিবার, দাফন করল ছাত্রলীগ

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০২১, ১৮:৫৬

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া এক বৃদ্ধার লাশ নেয়নি তার পরিবার ও স্বজনরা। পরে বৃদ্ধার লাশ দাফন করেছে ছাত্রলীগের কয়েকজন সদস্য। ঘটনাটি ঘটেছে শনিবার রাত সাড়ে ১০টার দিকে কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

হাসপাতাল সূত্রে জানা যায়, মৃত বৃদ্ধার নাম ফাতেমা বেওয়া। দেড় মাস আগে কেউ একজন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন তাকে। বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন বৃদ্ধা। ভর্তির পর থেকে বৃদ্ধার আত্মীয়-স্বজনরা কেউ তার খোঁজ-খবর রাখেনি।

শনিবার বিকাল ৫টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সের বিছানায় তার মৃত্যু হয়। মৃত্যুর পর তার লাশ কেউ নিতে আসেনি। রাত ১০টার দিকে উপজেলা সাবেক ছাত্রলীগের সদস্যরা খবর পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। এসময় উপজেলা ছাত্রলীগ সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান বৃদ্ধার পরিবারের সঙ্গে যোগাযোগ করেন। বৃদ্ধার তিন ভাই লাশ নিতে গড়িমসি করেন। দীর্ঘ সময় অপেক্ষা করা হলেও তারা লাশ নিতে আসেননি। ছেলে-মেয়ে ঢাকায় থাকেন। তারাও কোনো সাড়া দেননি।

ছাত্রলীগ নেতা মেহেদী হাসানের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা বৃদ্ধার লাশ দাফনের দায়িত্ব নেয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মসজিদ প্রাঙ্গণে জানাজার আনুষ্ঠানিকতা শেষে রাত ১১টার দিকে ফুলবাড়ী কেন্দ্রীয় কবরস্থানে বৃদ্ধার লাশ দাফন করেন তারা।

এলাকাবাসী জানান, মৃত ফাতেমা বেওয়ার স্বামী লালমনিহাটের ছিনাই এলাকার আজাহার আলী প্রায় এক বছর আগে মারা যান। স্বামীর মৃত্যুর পরে বৃদ্ধা কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ার সমন্বয় পাড়ায় তার ভাইয়ের বাড়িতে চলে আসেন। বৃদ্ধার এক ছেলে ও এক মেয়ে অনেকদিন থেকে পরিবার নিয়ে ঢাকায় থাকেন। ফাতেমার তিন ভাই অতি দরিদ্র হওয়ায় চিকিৎসার জন্য ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। ভর্তির পরে দেড় মাসেও বৃদ্ধার আপনজন ও কোনো আত্মীয়-স্বজন হাসপাতাল খোঁজ খবর নিতে আসেনি।

উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান বলেন, ‘বৃদ্ধা দেড় মাস ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। দেড় মাসেও কোনো আত্মীয়-স্বজন দেখেত আসেনি। মৃত্যুর পরও লাশ কেউই না নেয়ায় আমরা দাফনের দায়িত্ব গ্রহণ করি।’

ফুলবাড়ি উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক উম্মে হাফসা জানান, ওই বৃদ্ধা প্রায় দেড় মাস ধরে চিকিৎসাধীন ছিলেন। কেউ একজন ভর্তি করে গেছেন। বৃদ্ধা নানা রোগে ভুগছিলেন তিনি। শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে তিনি মারা যান।

(ঢাকাটাইমস/১৮জুলাই/এসএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :