এক বছরেই সড়কের বেহাল অবস্থা

নাজমুল হাসান, নরসিংদী
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০২১, ১৪:২৬

নরসিংদীর শিবপুর উপজেলার জয়নগর ইউনিয়নের গ্রামীণ সড়ক নির্মাণের এক বছর না যেতেই সড়কের বেহাল দশা। অভিযোগ রয়েছে, গ্রামে অপরিকল্পিতভাবে গভীর পুকুর খনন ও নির্মাণের সময় অনিয়মের কারণে ধসে বিলীন হয়ে যাচ্ছে সড়কটি। ছয় ফুট প্রশস্ত রাস্তাটি বর্তমানে দুই ফুটে পরিণত হয়েছে। এতে গ্রামের মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ভুক্তভোগীরা এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট বিভাগের জরুরি হস্তক্ষেপ কামনা করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৯-২০২০ অর্থ বছরে বাংলাদেশ সরকার ও বিশ্ব ব্যাংকের অর্থায়নে এলজিএসপি ও পিভিজি প্রকল্পের তিন লাখ ১০ হাজার টাকা ব্যয়ে উপজেলার জয়নগর ইউনিয়নের ছোটাবন্দ হারুনের দোকান থেকে মোশাররফ ডিলারের বাড়ি পর্যন্ত সিসি ঢালাই রাস্তা নির্মাণ করা হয়। এর বাস্তবায়নে ছিলেন জয়নগর ইউনিয়ন পরিষদ। কাজটি করেছে সরকার ট্রেডার্স। তবে এলজিএসপির সড়কের পাশে প্রভাবশালী কাজল অপরিকল্পিতভাবে গভীর পুকুর খনন করায় এক বছরেই সড়কটি ধসে যাচ্ছে।

কাজের শুরুতেই সিসি ঢালাই পাঁচ ইঞ্চির কথা থাকলেও তিন ইঞ্চি করা হচ্ছে এমন অনিয়মের অভিযোগ পাওয়া যায়। ওইসময় তদন্ত করে অভিযোগ প্রমাণিত হলে চুক্তি মূল্য থেকে এক লাখ ৪০ হাজার টাকা কেটে নেওয়া হয়।

তবে অভিযুক্ত পুকুরের মালিক কাজল বলেন, আমার পুকুর আগে ছিল। পরে রাস্তা নির্মাণ করা হয়েছে। গাড়ি আসা-যাওয়া ফলে রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। এ বিষয়ে চেয়ারম্যান বলতে পারেন।

অন্যদিকে জয়নগর ইউপি চেয়ারম্যান নাদিম সরকার বলেন, পুকুরের জন্য রাস্তাটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

(ঢাকাটাইমস/১৯জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :