সরকারের অযোগ্যতায় করোনায় জনজীবন বিপন্ন: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুলাই ২০২১, ১৫:৫৫

সরকারের অযোগ্যতা আর উদাসীনতার কারণেই করোনায় জনজীবন বিপন্ন হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারতের পর সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করেন তিনি।

প্রতি বছর ঈদের দিনে জিয়াউর রহমানের কবর জিয়ারত করতেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। কিন্তু গত কয়েক বছর ধরে সেটা হচ্ছে না। দলের প্রধানকে ছাড়াই স্থায়ী কমিটির সদস্যরা শ্রদ্ধা জানান বিএনপির প্রতিষ্ঠাতার সমাধিতে।

বুধবার জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর মির্জা ফখরুল বলেন, আমরা এমন একটা সময়ে ঈদ উদযাপন করছি, যখন আমাদের চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া অসুস্থ অবস্থায় কারারুদ্ধ হয়ে আছেন। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তিনি দেশান্তরী হয়ে নির্বাসিত অবস্থায় আছেন। লাখ লাখ মানুষ আজকে মিথ্যা মামলায় জর্জরিত হচ্ছে, গুম হয়ে যাচ্ছে। এই একটা অবস্থা বাংলাদেশে বিরাজ করছে। গণতন্ত্রহীনতার এই সময়ে আল্লাহ তায়ালার কাছে প্রার্থনা করেছি যেন এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। এদেশের মানুষকে সত্যিকার অর্থেই ১৯৭১ সালের যে স্বাধীনতার চেতনা গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা সেটি প্রতিষ্ঠা করতে আমাদেরকে সুযোগ করে দেন।

মহামারি করোনাভাইরাসে সারাবিশ্বে মানবজাতিকে যেখাবে বিপন্ন করেছে তা থেকে আল্লাহ যেন রক্ষা করেন এবং দেশের মানুষকে ক্ষমা করে মহামারি থেকে মুক্ত করেন সেই দোয়া করেন মির্জা ফখরুল।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেলসহ বিএনপি এবং এর অঙ্গ সংগঠনের কয়েকশ নেতাকর্মী।

(ঢাকাটাইমস/২১জুলাই/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

গ্রেপ্তারি পরোয়ানার মধ্যেই প্রতিবাদ সভায় বক্তব্য দিলেন নুর

বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী 

কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করার পরামর্শ প্রধানমন্ত্রীর

আজ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এই বিভাগের সব খবর

শিরোনাম :